চাঁদা না দেয়ায় মালবাহী ট্রাকে আগুন

|

চাঁদার দাবিতে রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলায় একটি মালবাহী ট্রাকে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। সোমবার ভোর ৬টার দিকে উপজেলার মারিশ্যা-দীঘিনালা সড়কে রাবার বাগান এলাকায় এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্র জানায়, পণ্যবোঝাই ট্রাকটি (চট্টো মেট্রো-ট-১১-২৩৩৮) মারিশ্যা বাজারের বিভিন্ন ব্যবসায়ীর দোকানের মালামাল নিয়ে চট্টগ্রাম থেকে রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলায় যাচ্ছিল।

সোমবার ভোর ৬টার দিকে রাবার বাগান এলাকায় ৪-৫ জন দুর্বৃত্ত রাস্তায় ট্রাকের সামনে অস্ত্র তাক করে গতিরোধ করে। পরে দুর্বৃত্তরা পেট্রল ছিটিয়ে ট্রাকে আগুন ধরিয়ে দেয়।

ট্রাকচালক ফরিদ আহম্মদ বলেন, মালামাল নিয়ে ভোরে দীঘিনালা-মারিশ্যা সড়কের রাবার বাগান এলাকায় পৌঁছার পর চারজন মুখোশধারী সন্ত্রাসী গাড়ির সামনে দা-অস্ত্র দেখিয়ে দাঁড় করায়।

চালক আর হেলপারকে গাড়ি থেকে নামিয়ে দুজন তাদের দিকে অস্ত্র তাক করে, অন্য দুজন গাড়ির ওপরে ওঠে। এর পর গাড়ির রশি কেটে পেট্রল ছিটিয়ে আগুন ধরিয়ে দেয়। কিছু দূর যাওয়ার পর চালক-হেলপারকে ছেড়ে দেয়।

পুড়ে যাওয়া মালামালের মালিক (মাঝি) সাহাবউদ্দিন বলেন, মারিশ্যা বাজারের ব্যবসায়ীরা সন্ত্রাসীদের এককালীন চাঁদা না দেয়ায় আমার পণ্যবাহী ট্রাকে অগ্নিসংযোগ করা হয়েছে। গত কয়েক মাস আগে মারিশ্যা বাজারের ব্যবসায়ীদের কাছ থেকে ইউপিডিএফ এককালীন চাঁদা চেয়েছিল। চাঁদার পরিমাণ বেশি হওয়ায় ব্যবসায়ীরা তা দেননি। আগুনে ৪-৬ থেকে লাখ টাকার মালামাল পুড়ে গেছে।

এ বিষয়ে সাজেক থানার ওসি নুরুল আনোয়ার বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা গিয়ে আগুন নেভান। সন্ত্রাসীদের ধরতে আইনশৃঙ্খলা বাহিনীর অভিযান চলছে।









Leave a reply