ভুয়া সেনা কর্মকর্তা পরিচয়ে বিয়ে করতে গিয়ে আটক প্রতারক

|

আহমেদ নাসিম আনসারী, ঝিনাইদহ

ঝিনাইদহ সদর উপজেলার লাউদিয়া (রতনহাট) থেকে বাংলাদেশ সেনাবাহিনীর সেকেন্ড লেফটেন্যান্ট পরিচয় ধারী শ্রাবণ নামের এক প্রতারক কে বিয়ের আসর থেকে আটক করেছে ঝিনাইদহ থানা  পুলিশ। জানা গেছে শ্রাবণের প্রকৃত নাম জীবন চৌধুরী ওরফে টিটন। সে ঝিনাইদহ জেলার মহেশপুর উপজেলার যাদবপুর ইউনিয়নের ধান্যহাড়িয়া গ্রামের সিরাজুল ইসলামের ছেলে।

ঝিনাইদহ সদর থানার এস আই সাখাওয়াত হোসেন জানান, রবিবার দিবাগত রাত ৩ টার দিয়ে গোপন সংবাদের ভিত্তিতে জানা যায় যে এক ব্যক্তি সেনাবাহিনীর সেকেন্ট লেফটেন্যান্ট পরিচয় দিয়ে রতনহাট গ্রামে একটি মেয়েকে বিবাহ করছে। তার আচার আচারনে স্থানীয় জনসাধারণের মনে সন্দেহ হলে ঝিনাইদহ থানা পুলিশকে খবর দেয়। এই খবরে ঝিনাইদহ সদর থানার এস আই সাখাওয়াত হোসেন সেখানে উপস্থিত হয়ে তাকে বিয়ের আসর থেকে আটক করে। এই সময়ে তার নিকট থেকে সেনা বাহিনীর ব্যবহার কৃত সেকেন্ড লেফটেন্যান্ট নামের একটি পরিচয় পত্র উদ্ধার করা হয়।

যাদবপুর ইউনিয়নের সাবেক ইউপি সদস্য ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি লিয়াকত আলী জানায়, জীবন চৌধুরী ওরফে টিটন বিভিন্ন সময় কখনো সেনা অফিসার, র‌্যাব কর্মকর্তা পরিচয় দিয়ে ৪/৫ বিয়ে করেছে। তাছাড়া অনেক মেয়ে কে প্রেমের ফাঁদে ফেলে তাদের জীবন শেষ করে দিয়েছে। তার বর্তমানে একটি ছেলে সন্তান আছে।

ঝিনাইদহ সদর থানা অফিসার ইনচার্জ মিজানুর রহমান খান ঘটনার সত্যতা স্বীকার করে বলেন,  শ্রাবণ নামের এই ব্যক্তি দীর্ঘদিন ধরে বিভিন্ন প্রতারণা মূলক কাজ করে আসছে। ইতিপূর্বে তার নামে মহেশপুর থানায় ৩২৪, ৩২৬.৩০৭, ৫০৬, ১১৪, ৩৪১, ৩২৩, ৩৭৯, ৫০৬, সহ নারী ও শিশু নির্যাতন দমন আইনে ২০১১ একটি ও ২০১২ সালে দুইটিসহ মোট ৩ টি মামলা রয়েছে।









Leave a reply