নিউ ইয়র্কে হামলার পরিকল্পনায় বাংলাদেশি আটক

|

গ্রেনেড সংগ্রহ করে তা দিয়ে মিডটাউন ম্যানহাটনের সবচেয়ে জনাকীর্ণ সড়ক মোড় টাইম স্কয়ারে নিজেকে বিস্ফোরিত করে দেয়ার আলোচনার অভিযোগে নিউ ইয়র্কের এক বাংলাদেশিকে আটক করা হয়েছে।

বৃহস্পতিবার আটক আশিকুল আলম (২২) নামের এই যুবক সেখানকার কুইন্স বারোর জ্যাকসন হাইটসে থাকেন। বৃহস্পতিবার তাকে গ্রেফতার করা হয়েছে বলে নিউ ইয়র্ক টাইমসের এক প্রতিবেদনে বলা হয়েছে।

শুক্রবার তাকে ব্রুকলিনের ডিস্ট্রিক্ট আদালতে হাজির করার কথা রয়েছে। কিন্তু তার বিরুদ্ধে কী ধরনের অভিযোগ তোলা হবে, তা এখনো পরিষ্কার হওয়া যায়নি।

একটি অস্ত্র কিনতে যাওয়ার পর তাকে গ্রেফতার করা হয়েছে বলে আইনশৃঙ্খলা বাহিনীর কর্মকর্তারা জানিয়েছেন।

সংশ্লিষ্ট এক কর্মকর্তা নিউ ইয়র্ক টাইমসকে বলেছেন, আশিকুল আলাপচারিতায় টাইমস স্কয়ারে গ্রেনেড হামলা চালানোর ইচ্ছা প্রকাশের পর নজরদারিতে ছিলেন। ছদ্মবেশে একজন গোয়েন্দা তার পিছু নেয়।

তার সঙ্গে আগ্নেয়াস্ত্র কেনার বিষয়ে আলোচনা করেন আশিকুল। সিরিয়াল নম্বর নষ্ট করা আগ্নেয়াস্ত্র কিনতে চান তিনি।

এফবিআই এজেন্ট ও নিউ ইয়র্ক পুলিশ বিভাগের গোয়েন্দাদের সমন্বয়ে গঠিত জয়েন্ট টেররিজম টাস্ক ফোর্সের সদস্যরা তাকে গ্রেফতার করে।

এ বিষয়ে কথা বলতে অস্বীকার করেছে নিউ ইয়র্কের পুলিশ বিভাগ। কথা বলার জন্য তারা কেন্দ্রীয় তদন্ত সংস্থা এফবিআইয়ের কথা উল্লেখ করলেও সেখান থেকেও মন্তব্য করতে অস্বীকার জানানো হয়েছে।

দ্য নিউ ইয়র্ক ডেইলি নিউজের খবরে বলা হয়েছে, ওই যুবক গ্রেনেড কিনে তা দিয়ে টাইম স্কয়ারে হামলার বিষয়ে জানতে খোঁজখবর নিচ্ছেন দেশটির পুলিশ ও ফেডারেল কর্তৃপক্ষ তা জানতে পেরে তাকে আটক করে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply