শিখা অনির্বানে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

|

সশস্ত্র বাহিনী দিবস আজ। ১৯৭১ সালের এ দিনে দেশপ্রেমিক জনতা ও মুক্তিবাহিনীকে সঙ্গে নিয়ে সশস্ত্র বাহিনী সম্মিলিতভাবে পাকিস্তানি বাহিনীর বিরুদ্ধে আক্রমণের সূচনা করে।

সকালে, ঢাকা সেনা নিবাসে শিখা অনির্বানে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন রাষ্ট্রপতি ও সশস্ত্র বাহিনীর সর্বাধিনায়ক মো. আবদুল হামিদ। এরপর শুদ্ধা নিবেদন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পুস্পস্তবক অর্পনের পর দেশ মাতৃকার জন্য আত্মাহুতি দেয়া বীর সেনাদের স্মরণে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন। বেঁজে ওঠে বিউগল। শ্রদ্ধা নিবেদন করেছেন তিন বাহিনীর প্রধানরাও।

শিখা অনির্বানে শ্রদ্ধা নিবেদন শেষে বীরশ্রেষ্ঠদের উত্তরাধিকার এবং খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধা ও তাদের উত্তরাধিকারদের সংবর্ধনা জানাচ্ছেন প্রধানমন্ত্রী। ঢাকা সেনানিবাসে আর্মি মাল্টিপারপাস কমপ্লেক্সে আয়োজিত এই অনুষ্ঠানে, ১০ জন সেনা, ১ জন নৌ এবং ১ জন বিমানবাহিনী সদস্যকে ২০১৬-১৭ সালে শান্তিকালীন পদকে এবং ১০ জন সেনা, ২ জন নৌ এবং ২ জন বিমানবাহিনী সদস্যকে ২০১৬-১৭ সালের অসামান্য সেবা পদকে ভূষিত করা হচ্ছে।

বিকেলে দিবসটি উপলক্ষে প্রধানমন্ত্রী ও প্রতিরক্ষামন্ত্রী কর্তৃক ঢাকা সেনানিবাসের সেনাকুঞ্জে বৈকালীন সংবর্ধনা হবে। যাতে অংশ নেবেন বীরশ্রেষ্ঠদের স্বজন এবং খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধা ও তাদের উত্তর প্রজন্ম।









Leave a reply