সুনামগঞ্জে চলছে পরিবহন মালিক-শ্রমিকদের কর্মবিরতি

|

বিআরটিসির বাস সার্ভিস ঠেকাতে এবার সুনামগঞ্জ জেলা পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদের ডাকে অনির্দিষ্টকালের কর্মবিরতি চলছে। সোমবার ভোর ৬টা থেকে সুনামগঞ্জ-সিলেট আঞ্চলিক সড়কে এ কর্মবিরতি শুরু হয়।

এর আগে রোববার রাত আড়াইটায় সুনামগঞ্জ শহরের পৌর বিপণিস্থ মালিক-শ্রমিক ঐক্য পরিষদ কার্যালয়ে নেতৃবৃন্দ এ কর্মসূচি ঘোষণা করেন।

প্রসঙ্গত আজ সোমবার দুপুর থেকে জনদুর্ভোগ লাঘবে জেলাবাসীর দীর্ঘদিনের দাবি পরিপ্রেক্ষিতে সুনামগঞ্জ-সিলেট রুটে বিআরটিসি বাস সার্ভিস উদ্বোধন করার কথা রয়েছে।

বিআরটিসির বাস চালুর সিদ্ধান্ত ঠেকাতে সুনামগঞ্জ-সিলেট সড়কে সোমবার ভোর ৬টা থেকে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি শুরু হয়। এর নামে পরোক্ষভাবে সুনামগঞ্জ-সিলেট আঞ্চলিক সড়কে পরিবহন ধর্মঘট শুরু করা হয়েছে বলে ভোর থেকে অপেক্ষমাণ ভোগান্তির শিকার সিলেটগামী শত শত যাত্রী অভিযোগ তুলেছেন।

সুনামগঞ্জ জেলা পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদ সভাপতি মোজাম্মেল হক বলেন, বিগত ৫০ বছর ধরে সিলেট-সুনামগঞ্জ সড়কে আমরা যাত্রীসেবা দিয়ে আসছি, ইতিমধ্যে আমাদের বাসের মানও উন্নত করেছি। আমাদের সঙ্গে আলোচনা না করেই অভ্যন্তরীণ সড়কে বিআরটিসি বাস চলাচলের উদ্যোগ নেয়া হয়েছে।

এই সড়কে বিআরটিসি বাস চলাচলের কারণে মালিক, শ্রমিকদের ক্ষতির মুখে পড়তে হবে। আমরা এর প্রতিবাদে সোমবার ভোর ৬টা থেকে সিলেট-সুনামগঞ্জ সড়কে কর্মবিরতির ঘোষণা করেছি।

আমাদের দাবি, বিআরটিসি বাস চলাচলের যে উদ্যোগ নেয়া হয়েছে তা বন্ধ করতে হবে। দাবি না মানা পর্যন্ত আন্দোলন চলমান থাকবে বলেও হুশিয়রি দেন এ নেতা।

সুনামগঞ্জ সদর আসনের সংসদ সদস্য পীর ফজলুর রহমান মিসবাহ এমপি জানান, সিলেট-সুনামগঞ্জ সড়কে যাত্রীদের দুর্ভোগ কমাতে বিআরটিসি বাস চলাচলের উদ্যোগ নেয়া হয়েছে।

সোমবার দুপুরে সিলেট-সুনামগঞ্জ সড়কে বিআরটিসির অত্যাধুনিক বাস সার্ভিস উদ্বোধন করা হবে।

তিনি আরও বলেন, আমি মনে করি ঈদে হাজার হাজার ঘরমুখো মানুষকে ভোগান্তিতে ফেলতে মালিক-শ্রমিক ঐক্য পরিষদ অহেতুক অনির্দিষ্টকালের কর্মবিরতির ডাক দিয়েছেন।





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply