আবুধাবিতে ইফতার করিয়ে গিনেস বুকে নাম উঠালেন অমুসলিম ভারতীয়

|

অভূতপূর্ব মানবিক কাজে গিনেস বুক অব ওয়ার্ল্ডে নাম লেখালেন ভারতের একজন অমুসলিম। শনিবার আরব আমিরাতের রাজধানী আবুধাবিতে এক কিলোমিটার একটি দীর্ঘ লাইনে কোনো রকম ফাঁক না রেখেই ইফতারের প্যাকেজ বণ্টন করে গিনেস বুকে নাম লিখিয়েছেন তিনি।

রেকর্ডগড়া এই ব্যক্তির নাম জগিন্দর সিং সালারিয়া । ভারতীয় ওই ব্যক্তি দুবাইয়ের একজন বড় শিল্পপতি। তিনি ‘পিসিটি হিউম্যানিটি’ নামক একটি মানবতা বিষয়ক সংস্থার প্রতিষ্ঠাতা।

তিনি দেশটির গরীব মুসলমানদের বিনামূল্যে ইফতার করিয়ে গিনেস বুকের ‘লংগেস্ট লাইন অব হাঙ্গার রিলিফ প্যাকেজ’ রেকর্ডে নাম লিখিয়েছেন। মোট সাতটি পদের খাবার ছিল ইফতারিতে।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে তিনি জানিয়েছেন, দুবাই ইন্ডাস্ট্রিয়াল পার্ক এলাকায় অবস্থিত তার নিজের কোম্পানি পেহাল ইন্টারন্যাশনালের সামনে প্রতিদিন দরিদ্র মানুষের মাঝে ইফতার বিতরণ করেন তিনি। চলমান সেই প্রক্রিয়ার অংশ হিসেবে মানুষদের কল্যাণে কাজ করতে গিয়ে এই বিশ্ব রেকর্ড হয়েছে এর বাইরে কিছু নয়।

এতে আরও বলা হয়েছে, দরিদ্র মানুষের মুখে হাসি ফোটানোর এই দীর্ঘযাত্রায় আজকের অর্জন আমাদের সবাইকে একটি অবিশ্বাস্য মুহূর্ত উপহার দিয়েছে। রেকর্ড নয়, আমাদের মূল লক্ষ্য হলো মানুষকে নিরামিষ খাওয়ানোর মাধ্যমে একইসঙ্গে স্বাস্থ্য ভালো রাখা এবং প্রাণীদের বাঁচানোর কাজটি করা।

ইফতার প্রদানের ওই আয়োজনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন জনপ্রিয় মার্কিন টেলিভিশন ব্যক্তিত্ব ডগলাস পালাউ ও ভারতের একজন নামি গায়ক।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply