মানুষী চিল্লারকে নিয়ে নেতিবাচক টুইট করে সমালোচিত শশী থারুর

|

মিস ওয়ার্ল্ড মানুষী চিল্লারকে নিয়ে নেতিবাচক টুইট করে সমালোচিত হলেন কংগ্রেসের সংসদ সদস্য শশী থারুর। চিল্লারের পদবী নিয়ে তিনি অপমানজনক  টুইট করেছেন বলে অভিযোগ উঠেছে।

টুইটারে ভারতের কেন্দ্রীয় সরকারের নোটবাতিলের সিদ্ধান্ত নিয়ে বিদ্রুপ করতে গিয়ে মানুষীকে টেনে আনেন থারুর। তিনি লিখেছেন, নোটবাতিল কত বড় ভুল সিদ্ধান্ত ছিল! বিজেপির বোঝা উচিত ছিল ভারতীয় অর্থ বিশ্ব চালায়, দেখুন, আমাদের চিল্লার পর্যন্ত বিশ্বসুন্দরী হয়ে গেছে!

২০০০ সালে প্রিয়ঙ্কা চোপড়া মিস ওয়ার্ল্ড নির্বাচিত হওয়ার ১৭ বছর পর এবার হরিয়ানার মেয়ে মানুষী চিল্লার বিশ্বসুন্দরী নির্বাচিত হয়েছেন। হিন্দিতে চিল্লার মানে খুচরা পয়সা। স্বাভাবিকভাবেই শশীর মতো দায়িত্বশীল পদে থাকা একজনের এমন  মন্তব্যে তীব্র সমালোচনা হয়েছে। ভারতের জাতীয় মহিলা কমিশন জানিয়েছে, মানুষীর প্রতি এই অবমাননাকর মন্তব্যের জন্য শশীর বিরুদ্ধে সমন জারি করবে তারা। শশীর মন্তব্যের সমালোচনা করছে শাসক দল বিজেপিও।

মানুষীর অসম্মানে মুখর হয়েছেন হরিয়ানা রাজ্যের মন্ত্রীরাও। নারী ও শিশু কল্যাণ মন্ত্রী বলেছেন, মানুষী শুধু হরিয়ানার নয়, গোটা দেশের গর্ব। এমন মন্তব্যের জন্য শশী থারুরের উচিত মানুষীর কাছে ক্ষমা চাওয়া। এই মন্তব্যে চিল্লার জাতিকেও অপমান করা হয়েছে বলে উল্লেখ করেছেন তিনি। প্রায়, একই কথা বলেছেন রাজ্যের অর্থমন্ত্রী ক্যাপ্টেন অভিমন্যুও।


অবস্থা বেগতিক দেখেই কিনা ক্ষমা চেয়েছেন শশী। তবে তিনি দাবি করেছেন, নেহাতই ঠাট্টা করতে তিনি চিল্লারকে টেনেছিলেন, ইংরেজি টুইটে হিন্দি শব্দ নিয়ে করা তার ইয়ার্কিতে অকারণেই অসন্তুষ্ট হচ্ছেন কিছু মানুষ।

যমুনা অনলাইন: টিএফ









Leave a reply