নোয়াখালীতে ১৪টি হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারকে ৩ লাখ ৩২ হাজার টাকা জরিমানা

|

????????????????????????

নোয়াখালী প্রতিনিধি:

নোয়াখালী জেলা শহরের মাইজদী ও চৌমুহনীতে বিভিন্ন বেসরকারি হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারে ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়েছে।

বুধবার সকাল দিনব্যাপী অভিযানে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো: রোকনুজ্জামান খানের নেতৃত্বে এই অভিযান চালানো হয়।

এ সময় ১৪টি বেসরকারি হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারে নিম্নমানের সেবা, ডিউটি ডাক্তার না থাক, নোংরা ও অপরিচ্ছ পরিবেশ, ড্রাগ লাইসেন্স না থাকা, সজ্জা অনুযায়ী ডাক্তার ও টেকনিশিয়ান না থাকা, মেয়াদউত্তীর্ণ ঔষধ পাওয়া সহ বিভিন্ন অনিয়মের অভিযোগে ৩ লাখ ৩২ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

অভিযানে আরো অংশগ্রহন করেন নির্বাহী ম্যজিস্ট্রেট মো. রুহুল আমিন। ভ্রাম্যমান আদালত পরিচালনায় সহযোগিতা করেন- নোয়াখালী সিভিল সার্জন কার্যালয়ের মেডিক্যাল অফিসার ডা. ফাহমিদা, বিএমএ প্রতিনিধি ডা. দ্বীপন চন্দ্র, ড্রাগ সুপার মাসুদ হাসান, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ কার্যালয়ের সহকারী পরিচালক দেবানন্দ সিনহা ও সিভিল সার্জন কার্যালয়ের সেনিটারী ইন্সপেক্টর মোঃ জাহাঙ্গীর এবং আইন শৃঙ্খলা রক্ষায় সহযোগিতা করেন উপ-পরিচালক নরেসের নেতৃত্বে র‌্যাব ১১, লক্ষীপুর।

এসব অপরাধের জন্য নিউ লাইফ কেয়ার হসপিটালকে ৮৫ হাজার, ট্রাস্ট ওয়ান হসপিটালকে ৭৫ হাজার, জেনারেল ও শিশু হসপিটালকে ২০ হাজার, নোয়াখালী মেডিক্যাল সার্ভিসেসকে ৪০ হাজার, ইনসাফ হসপিটালকে ২০ হাজার, মেট্রো হসপিটালকে ২০ হাজার, হলি কেয়ার হসপিটালকে ২০ হাজার, ল্যাব এইড ডায়াগনস্টিক সেন্টারকে ১০ হাজার, কসমো ডায়াগনস্টিক সেন্টারকে ১০ হাজার, মা ফার্মেসীকে ১০ হাজার, পজেটিভ ডায়াগনস্টিক সেন্টারকে ৮ হাজার, চৌমুহনী মেডিক্যাল সার্ভিসেসকে ৫ হাজার, মেট্রো ডির্পাটমেন্টাল স্টোরকে ৫ হাজার, রয়েল হসপিটালকে ৪ হাজার টাকা সহ মোট ১৪টি হাসপাতাল-ক্লিনিক-ডায়াগনস্টিক সেন্টার-প্যাথলজী ও ফার্মেসীকে ১৯ টি মামলায় ৩ লক্ষ ৩২ হাজার টাকা জরিমানা দণ্ড আরোপ ও আদায় করা হয়।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply