লক্ষ্মীপুরে যুবলীগ নেতার বিরুদ্ধে ভিজিএফের চাল লুটের অভিযোগ

|

লক্ষ্মীপুর প্রতিনিধি :

লক্ষ্মীপুর সদর উপজেলায় ভিজিএফের চাল লুটের অভিযোগ উঠেছে যুবলীগ নেতা তফসিরের বিরুদ্ধে।

বুধবার (২৯ মে) উপজেলার লাহারকান্দি ইউনিয়নে চাল বিতরণের সময় লুট করা হয়। যদিও অভিযোগটি অস্বীকার করে উল্টো অভিযোগ তুলেন স্থানীয় আওয়ামী লীগ নেতাদের রিরুদ্ধে।

স্থানীয় কয়েকজন আওয়ামী লীগ নেতা জানান, পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ১৫ কেজি হারে ৬শত ৪৩টি পরিবারের মাঝে চাল বিতরণ করছেন লাহারকান্দি ইউনিয়ন পরিষদ। কিন্তু হঠাৎ করে ইউনিয়ন যুবলীগ আহ্বায়ক তফসির, যুবলীগ নেতা নুর উদ্দিন, আব্বাছ হোসেন ও ইসমাইলসহ কয়েকজন চাল লুট করে নিয়ে যান। ফলে কার্ডধারী দুস্থদের মাঝে চাল বিতরণ করতে পারেনি পরিষদ। পরে পরিষদের চেয়ারম্যান চাল না পাওয়া কয়েকজনকে তিনশত টাকা করে দিয়েছেন বাইরে থেকে ক্রয় করার জন্য। অন্যদের তালিকা করে কয়েকদিনের মধ্যে চাল বিতরণ করা হবে পরিষদের পক্ষ থেকে।

নাম প্রকাশ না করা শর্তে কয়েকজন কার্ডধারী অভিযোগ করে বলেন, সকাল থেকে লাইনে দাড়িয়েও চাল পাইনি। তবে বিতরণ শেষে জানতে পারি সরকার দলীয় লোকজন চাল নিয়ে গেছে। এছাড়াও যারা চাল পেয়েছেন, তারাও ১৫ কেজির চাউলের যায়গায় পেয়েছেন ৭-৮ কেজি।

অভিযুক্ত যুবলীগ নেতা তফসির অভিযোগটি অস্বীকার করে বলেন, স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীরা ভিজিএফের চাল লুট করেছেন। এছাড়াও চাল বিতরণের কার্ড আওয়ামী লীগ নেতাকর্মীরা যুবলীগকে দেয়নি। তারপরেও যুবলীগ কর্মীরা চাল বিতরণে সহযোগীতা করেছে।

এ বিষয়ে লাহারকান্দি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোশারফ হোসেন মশু পাটোয়ারি বলেন, সকাল থেকেই সুষ্টভাবে চাল বিতরণ হয়েছে। তবে দুপুরে যুবলীগ নেতা তফসির ও নুর উদ্দিনসহ কয়েকজন কিছু চাল লুট করে নিয়ে যায় জোরপূর্বক। ফলে সকল কার্ডধারীদের মাঝে চাল বিতরণ করা সম্ভব হয়নি।

তিনি আরো বলেন, চাল না পাওয়া কয়েকজন কার্ডধারিদেরকে নগদ টাকা দেওয়া হয়েছে বাইরে থেকে চাল ক্রয় করার জন্য। বাকিদের তালিকা করা হচ্ছে, কয়েকদিনের মধ্যে তাদের মাঝে বিতরণ করা হবে।

এ ব্যাপারে ট্যাগ অফিসার জ্যেতির্স্ময় মজুমদার বিষয়টির সত্যতা স্বীকার করে বলেন, যখনই অনিয়ম হয়েছে, তখনই পরিষদ থেকে চলে গিয়েছেন তিনি।

এদিকে ভিজিএফের চাল বিতরণে লুটের বিষয়ে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার কোন বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।









Leave a reply