এম‌পি হেলিকপ্টারে এসে শা‌সি‌য়ে গে‌লেন ভোটার‌দের, চালালেন নির্বাচনী প্রচারণা

|

পটুয়াখালী প্রতিনিধি:

“নৌকার বিপ‌ক্ষে কেউ কাজ কর‌লে তা‌কে দে‌খে নেয়া হ‌বে, দল থে‌কে ব‌হিস্কার করা হ‌বে, শা‌ন্তি‌তে এলাকায় থাক‌তে দেয়া হ‌বেনা।” এভাবেই দলীয় নেতাকর্মী ও সাধারণ ভোটার‌দের শা‌সি‌য়ে গে‌লেন পটুয়াখালী-৪ আস‌নের আ‌লো‌চিত সরকারদলীয় সংসদ সদস্য ‌মোঃ মু‌হিবুর রহমান মু‌হিব।

আজ দুপু‌রে ঢাকা থে‌কে হে‌লিকপ্টা‌রে পটুয়াখালীর রাঙ্গাবালী উপ‌জেলা সদ‌রে এসে দলীয় বি‌শেষ ব‌র্ধিত সভায় প্রধান অ‌তি‌থির বক্ত‌ব্যে তি‌নি এ কথা ব‌লেন ব‌লে অ‌ভি‌যোগ ক‌রেন দুইজন স্বতন্ত্র প্রাথী আ‌রিফ বিন ইসলাম ও ডাঃ জ‌হির।

তা‌দের অ‌ভি‌যোগ, আগামী ১৮জুন রাঙ্গাবালী উপ‌জেলা প‌রিষদ নির্বাচন‌কে কেন্দ্র ক‌রে আজ‌কে দলীয় এম‌পির হে‌লিকপ্টা‌রে আসা, ব‌র্ধিত সভায় দলীয় প্রার্থীর প‌ক্ষে ভোট চাওয়া পু‌রোটাই নির্বাচনী আচরণ‌বি‌ধি লঙ্ঘন এবং সাধারণ ভোটার‌দের মা‌ঝে ভয়ভী‌তি সৃ‌ষ্টি করার শা‌মিল। তারা ব‌লেন, যে‌হেতু রাঙ্গাবালী উপ‌জেলায় এম‌পি ভোটার না তাই তি‌নি এখা‌নে আস‌তে এবং ভোট প্রার্থনা কর‌তে পা‌রেননা।

‌মঙ্গলবার সকালে ঢাকা থেকে হেলিকপ্টারে চড়ে মুহিবুর রহমান রাঙ্গাবালী উপজেলায় পরিষদ চত্বরে নামেন। রাঙ্গাবালী উপজেলা পরিষদ ভবনের নিচতলায় আয়োজিত আওয়ামী লীগের কর্মীসভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন তিনি।

তার বক্তব্যে স্থানীয় নেতাকর্মীদের আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর পক্ষে কাজ করার নির্দেশ প্রদান করেন । তবে মুহিবুর রহমার তার এই সফরকে ব্যাক্তিগত সফর হিসেবে দাবি করলেও জাতীয় সংসদের প্যাডে এমপির ব্যক্তিগত সহকারী মোহাম্মদ তরিকুল ইসলাম মৃধা স্বাক্ষরিত চিঠিতে এমপির সফরসূচীর যে তালিকা প্রকাশ করা হয়েছে তাতে দেখা যায় আওয়ামী লীগের কর্মীসভায় তিনি প্রধান অতিথি হিসেবে অংশগ্রহণ করবেন বলে উল্লেখ রয়েছে। একই সাথে তিনি হেলিকপ্টারের সফর করবেন বলেও চিঠিতে বলা হয়।

এ বিষয়ে পটুয়াখালী জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং কর্মকর্তা মোঃ জিয়াউর রহমান খলিফা বলেন, “আমি বিষয়টি অবগত নই, তবে এ বিষয়ে খোঁজখবর নিয়ে দেখছি।”

এ বিষয়ে জানতে চাইলে পটুয়াখালী -৪ আসনের সংসদ সদস্য মবিবুর রহমান বলেন, “আমার ছেলেরা দেশের বাইরে থাকে, আগামী ৩০ তারিখে তারা দেশের বাইরে চলে যাবে। এ কারণে আজ আমি ব্যক্তিগত সফরে আমার দুই উপজেলায় গিয়েছিলাম। আমার বাড়িতে বাবা-মায়ের কবর জিয়ারত করেছি। আবার ফিরে এসেছি, আমি কোন ধরনের নির্বাচনী প্রচার প্রচারণায় অংশ নেয়নি।” এছাড়া তিনি আওয়ামী লীগের কর্মীসভা অংশ নেয়ার বিষয়টি অস্বীকার করেন।

অপর‌দি‌কে স্বতন্ত্র প্রার্থী ‌কে‌ন্দ্রীয় যুবলীগ নেতা আ‌রিফ বিন ইসলাম জানান, আজ‌কের এ ঘটনায় নির্বাচন আ‌দৌ সুষ্ঠু হ‌বে কিনা তা নি‌য়ে প্রশ্ন উ‌ঠে‌ছে। আর আশংকার কথা জানান অপর স্বতন্ত্র প্রার্থী ডাঃ জ‌হির।





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply