বয়স্ক ভাতার কার্ড পেলেন শতবর্ষী সেই খুদ বানু

|

কামাল হোসাইন, নেত্রকোণা

বিভিন্ন সংবাদ মাধ্যমে সংবাদ প্রকাশের পর বয়স্ক ভাতার কার্ড পেয়েছেন নেত্রকোণার মদনের শত বছরের বৃদ্ধা খুদ বানু। মঙ্গলবার দুপুরে মদন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ওয়ালীউল হাসান ও উপজেলা সমাজ সেবা অধিদপ্তরের উদ্যোগে বিশেষ ব্যবস্থায় তাঁর হাতে বয়স্ক ভাতার কার্ড তুলে দেয়া হয়।
এসময় মদন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান তোফায়েল আহমেদ, উপজেলা সমাজসেবা কর্মকর্তা ইসমাইল হোসেনসহ এলাকার গণমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
বৃদ্ধা খুদ বানুকে বয়স্ক ভাতার কার্ডের পাশাপাশি নগদ অর্থ সহায়তাও প্রদান করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ওয়ালীউল হাসানসহ উপজেলা ভাইস চেয়ারম্যান ও ইউপি চেয়ারম্যান।

জানা যায়, নেত্রকোণার মদন উপজেলার কাইটাইল ইউনিয়নের শিবাশ্রম গ্রামের বাসিন্দা বাক ও বুদ্ধি প্রতিবন্ধী শত বছরের বৃদ্ধা খুদ বানু। তাঁর স্বামী আবুল হাসেমের মৃত্যু হয়েছে প্রায় ৫০ বছর আগে। তারপর থেকে ভিক্ষাবৃত্তি করেই জীবন নির্বাহ করছেন খুদ বানু। তাঁর আপনজন বলতে আর কেউ বেঁচে নেই পৃথিবীতে। বয়সের ভারে অনেক আগেই কর্মশক্তি হারালেও পেটের ক্ষুধা মেটাতে মানুষের ঘরে ঘরে হাত পাততে হয় তাকে।
বাক প্রতিবন্ধী হওয়ায় খুদ বানুর কাছে জানতে চাইলে তিনি কিছুই বলতে পারেন না। শুধু মাথা নাড়িয়ে ইশারা ইঙ্গিত করেন।
স্থানীয়দের সহায়তায় নির্মিত টিনের একটি ছাপড়া ঘরে তাঁর বাস। সেই ঘরে আসবাবপত্র বলতে রয়েছে একটি মাত্র চৌকি, আর কিছুই নেই। ঘরের মেঝেতে গজিয়েছে বিভিন্ন ধরনের আগাছা। বসবাসের অযোগ্য ঘরেই থাকেন বৃদ্ধা খুদ বানু।

মদন উপজেলা নির্বাহী কর্মকর্তা ওয়ালীউল হাসান জানান, উনার সম্পর্কে কিছু জানতাম না। বিভিন্ন মিডিয়ায় সংবাদ প্রকাশের পর জানতে পারি। এরই প্রেক্ষিতে তাঁকে বয়স্ক ভার্তার কার্ড প্রদান করা হয়েছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply