নুসরাত হত্যা মামলায় অধ্যক্ষ সিরাজুদ্দৌলাসহ ১৬ জনের বিরুদ্ধে চার্জশিট চূড়ান্ত

|

নুসরাত হত্যা মামলায় অধ্যক্ষ সিরাজুদ্দৌলা, আওয়ামী লীগ নেতা রুহুল আমিন, কাউন্সিলর মাকসুদসহ ১৬ জনের সম্পৃক্ততার প্রমাণ দেখিয়ে চার্জশিট চূড়ান্ত করেছে পিবিআই।

১৬ জনকে দায়ী করে ৭২২ পৃষ্ঠার চার্জশিট চূড়ান্ত করা হয়েছে। অভিযোগপত্র আগামীকাল বুধবার আদালতে দাখিল করা হতে পারে। মঙ্গলবার রাজধানীর উত্তরায় পিবিআই কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়। এ সময় বলা হয়, নুসরাত হত্যা মামলার চার্জশিট চূড়ান্ত করা হয়েছে। এ ঘটনায় ১৬ জনের সম্পৃক্ততার প্রমাণ মিলেছে। সরাসরি হত্যাকাণ্ডে অংশ না নিলেও হত্যার মূল দায় অধ্যক্ষ সিরাজের।

গত ৬ এপ্রিল সোনাগাজীতে আগুন দেয়া হয় নুসরাতের গায়ে। ৫ দিন লড়ে শেষ পর্যন্ত হার মানতে হয় মৃত্যুর কাছে। নুসরাত অধ্যক্ষ সিরাজদের বিরুদ্ধে যৌন নিপীড়নের অভিযোগ করেছিলেন। তারই জেরে ক্ষিপ্ত হয়ে হত্যার পরিকল্পনা করে সিরাজ। মামলার পর গ্রেফতার হয় ২১ জন। জাবেদ, জোবায়ের, পপিসহ ৫ জন অংশ নেয় কিলিং মিশনে। প্রধান আসামি সিরাজসহ এরইমধ্যে ১২ জন হত্যার কথা স্বীকার করে জবানবন্দীও দিয়েছে আদালতে। এ ঘটনায় তৎকালীন সোনাগাজী থানার ওসি মোয়াজ্জেম হোসেনের বিরুদ্ধে আইসিটি আইনে দায়ের মামলায় গ্রেফতারি পরোয়ানা জারি হয়েছে।





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply