বগুড়ায় নির্মাণাধীন ভবনে অস্থায়ী আবাস ভেঙে ২৬ শ্রমিক আহত

|

বগুড়া ব্যুরো:

বগুড়ার শাজাহানপুরে প্রতিবন্ধীদের জন্য নির্মাণাধীন বিদ্যালয় ভবনে শ্রমিকদের অস্থায়ী আবাসস্থল ভেঙে পড়ে অন্তত ২৬ জন শ্রমিক আহত হয়েছে। সোমবার রাতে প্রচণ্ড ঝড়-বৃষ্টির মধ্যে ভেঙে পড়ে আবাসস্থলটি।

বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন শ্রমিকদের মধ্যে অন্তত ৪ জনের শারীরিক জখম গুরুতর বলে জানিয়েছেন কর্তব্যরত চিকিৎসক।

শাজাহানপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফুয়ারা খাতুন জানান, উপজেলার সাজাপুর এলাকায় প্রয়াস নামে প্রতিবন্ধী শিশুদের জন্য বিদ্যালয়টি নির্মাণ করছে বাংলাদেশ সেনাবাহিনী। নির্মাণ শ্রমিকরা কাজ শেষে রাতে বিদ্যালয় ভবনের ভেতরে তাদের জন্য নির্মিত অস্থায়ী আবাসস্থলে থাকতেন। সোমবার রাত সাড়ে ১০টার দিকে প্রচণ্ড ঝড়-বৃষ্টির সময় এটি ভেঙে পড়ে। এতে আহত হন ২৬ জন শ্রমিক। এদের মধ্যে রাকিব, আতিকুল, রকিবুল ও শিপন নামের ৪ শ্রমিকের আঘাত গুরুতর বলেও জানান তিনি। এদের কারো পা ভেঙে গেছে, আবার কেউ মাথায় গুরুতর আঘাত পেয়েছেন।

গত ১১ মার্চ সাজাপুর এলাকায় প্রয়াস বিদ্যালয়ের নতুন ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করার পর থেকেই সেখানে নির্মাণ কাজ চলছিলো। প্রতিবন্ধী শিশুদের জন্য বিশেষায়িত এই বিদ্যালয় নির্মাণ প্রকল্পের ব্যয় নির্ধারণ রয়েছে ৩৮ কোটি ৯১ লাখ টাকা। ২০২০ সালের সেপ্টেম্বরের মধ্যে বিদ্যালয়টির নতুন এই ভবনের নির্মাণ কাজ শেষ হবার কথা রয়েছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply