সাতক্ষীরা মেডিকেলে মাটি চাপা দেয়া ১০ বস্তা সরকারি ঔষধ উদ্ধার

|

সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে মাটি চাপা দেয়া কমপক্ষে ১০ বস্তা সরকারি ঔষধ ও বিভিন্ন চিকিৎসা সরঞ্জাম উদ্ধার করেছে পুলিশ। শনিবার দুপুরে হাসপাতালের সেফটি ট্যাংকের পাশে বিশেষ কায়দায় রক্ষিত ঔষধ সরঞ্জামগুলো উদ্ধার করা হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, অসৎ উদ্দেশ্যে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের সেফটিক ট্যাংকের পাশে প্রায় ১০ বস্তা বিভিন্ন ধরনের ঔষধ ও গজ ব্যান্ডেজসহ নানা ধরনের চিকিৎসা সরঞ্জাম কবরের মত করে মাটি চাপা দেয়া হয়েছিল। শনিবার সকালে কালবৈশাখী ঝড় ও বৃষ্টির পানির চাপে ঔষধের বস্তাগুলো মাটি ফুঁড়ে ভেসে ওঠে। এ সব গজ ব্যান্ডেজগুলো টাটকা এবং ঔষধের মেয়াদ ২০২২ সাল পর্যন্ত লক্ষ্য করা যায়।

স্থানীয়রা জানায়, ভেসে ওঠা ঔষধগুলো পুনরায় মাটি চাপা দেয়ার জন্য শ্রমিকদের সাথে দরকষাকষি করতে গেলেই ঘটনাটি ফাঁস হয়ে যায়।

মেডিকেল কলেজ হাসপাতালের তত্বাবধায়ক ডাঃ শাহজাহান আলী জানান, তিনি বিষয়টি অবহিত হয়েছেন। তার দায়িত্বরত সময়ে এ ঘটনা ঘটেনি। তিনি যোগদানের আগে এ ঘটনাটি ঘটেছে বলে তিনি সন্দেহ পোষণ করেন।

সাতক্ষীরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান জানান, ঔষধগুলো আমার জব্দ করেছি। তবে কি কারণে মাটিতে পুঁতে রাখা হয়েছিল তা তদন্ত না বলা যাবে না।









Leave a reply