ইসরায়েলকে সতর্ক করলেন লেবাননের পররাষ্ট্রমন্ত্রী

|

‘লেবানন যেকোন হুমকি মোকাবেলার যোগ্যতা রয়েছে কিন্তু আমরা এ অঞ্চলে শান্তি ও স্থিতিশীলতা চাই।’ রাশিয়ান টেলিভিশনে দেয়া এক সাক্ষাতকারে এ কথা বলেছেন লেবাননের পররাষ্ট্রমন্ত্রী জিবরান বাসিল একথা বলেন। একই সাথে তিনি ইসরায়েলকে সতর্ক করে দিয়ে বলেছেন, যেকোন আগ্রাসী দেশ লেবাননের বিরুদ্ধে কোনো পদক্ষেপ নিলে তার ফল ভোগ করতে হবে।

বাসিল আরও বলেন, সৌদি আরব থেকে লেবাননের প্রধানমন্ত্রীর পদত্যাগের ঘোষণাই প্রমাণ করে কেউ আমাদের বিরুদ্ধে যুদ্ধ শুরু করেছে। কিন্তু আমরা শান্তিপূর্ণ কূটনীতি চালিয়ে যাবো, যদি না কেউ আমাদের বিরুদ্ধে উস্কানি না দেয়।

বর্তমান পরিস্থিতি বিশ্লেষণ করে তিনি বলেন, ইসরাইলের উচিত আমাদের সাথে যুদ্ধে অংশগ্রহণ না করা। কারণ আমরাই এ যুদ্ধে নিশ্চিতভাবে জয়লাভ করবো। আমাদের বিরুদ্ধে কেউ শত্রুভাবাপন্ন আচরণ করলে এর ফলাফল এই অঞ্চলের সবাইকে, এমনকি ইউরোপকেও ভোগ করতে হবে।

তিনি বলেন, লেবানন এ যুদ্ধে জয়ী হবে, তবুও আমরা যুদ্ধ চাই না।

এদিকে ইসরাইলের চিফ অফ স্টাফ লে. জেনারেল গাদি ইসেনকট বলন, এ অঞ্চলের বর্তমান সংকট আসলে ইরানের কারণে তৈরি হয়েছে। তিনি আরও বলেন, ইরানের বন্ধু লেবাননের হিজবুল্লাহর ওপর কোন ধরনের হামালার ইচ্ছে নেই ইসরায়েলের, বরং রিয়াদের সাথে ইরানের ব্যাপারে ইন্টেলিজেন্স আদান প্রদান করার জন্য প্রস্তুত ইসরাইল।





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply