গাইবান্ধায় পুলিশ ও মাদক ব্যবসায়ীর সংঘর্ষ, গুলিবিদ্ধ ১

|

গাইবান্ধা প্রতিনিধি :

গাইবান্ধার সুন্দরগঞ্জে পুলিশের সাথে মাদক ব্যবসায়ীদের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় পুলিশের গুলিতে শামীম ওসমান সর্দার (২৯) নামে এক মাদক ব্যবসায়ী গুলিবিদ্ধ হয়েছেন। সংঘর্ষে সময় মাদক ব্যবসায়ীদের হামলায় অতিরিক্ত পুলিশ সুপারসহ পাঁচ পুলিশ সদস্য আহত হয়। ঘটনাস্থল থেকে ইয়াবা, তিনটি রাম দা ও ৭টি গুলির খোসা উদ্ধার করা হয় বলে দাবি পুলিশের।

বৃহস্পতিবার (২৩ মে) সকালে সুন্দরগঞ্জ উপজেলার ছাপরহাটি ইউনিয়নের মাঠেরহাট এলাকায় এ ঘটনা ঘটে। গুলিবিদ্ধ মাদক ব্যবসায়ীকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহত পুলিশ সদস্যদের সুন্দরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়।

গুলিবিদ্ধ মাদক ব্যবসায়ী শামীম ওসমান সর্দার সুন্দরগঞ্জ পৌর এলাকার ৩নং ওয়ার্ডের মৃত্যু কলিম উদ্দিনের ছেলে। শামীমের বিরুদ্ধে সুন্দরগঞ্জ থানায় ১১টি মাদক দ্রব্য আইনে মামলা রয়েছে। আহত পুলিশরা হলেন, অতিরিক্ত পুলিশ সুপার (এ সার্কেল) আবদুল আউয়াল, সহকারী উপ-পরিদর্শক (এএসআই) ওমর ফারুক ও কনস্টেবল আশিক মিয়া। তবে তাৎক্ষণিকভাবে আহত অপর দুইজনের নাম পরিচয় জানাতে পারেনি ওসি।

সুন্দরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুস ছোবহান এ তথ্য নিশ্চিত করে জানান, শামীম ওসমান একজন কুখ্যাত মাদক ব্যবসায়ী। মাদক কেনাবেচা হচ্ছে এমন সংবাদে অভিযান চালিয়ে বৃহস্পতিবার ভোর রাতে শামীমকে আটক করা হয়। আটকের পর শামীমের দেয়া তথ্যে মাদক উদ্ধার ও তার সহযোগীদের আটক করতে পুলিশের একটি দল মাঠেরহাট এলাকায় অভিযান চালায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে পুলিশের উপর হামলা করে শামীমকে ছিনিয়ে নেয়ার চেষ্টা করে তার সহযোগীরা। পুলিশ আত্মরক্ষার্থে গুলি ছুড়লে মাদক ব্যবসায়ীরা পালিয়ে যায়। এসময় পুলিশের গুলিতে মাদক ব্যবসায়ী শামীম গুলিবিদ্ধ হয়। ঘটনাস্থল থেকে ২ হাজার ৪০ পিচ ইয়াবা, তিনটি রাম দা, ৭টি গুলির খোসা উদ্ধার করা হয় বলেও দাবি করেন তিনি।

তিনি আরও জানান, গুলিবিদ্ধ শামীম ওসমানকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এছাড়া আহত পুলিশ সদস্যদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়। এ ঘটনায় শামীম ও তার সহযোগীদের বিরুদ্ধে পুলিশের উপর হামলার অভিযোগে মামলার প্রক্রিয়া চলছে।









Leave a reply