মোদির জয়ে অভিনন্দন জানালেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

|

দীর্ঘ সাত দফা নির্বাচন শেষে বৃহস্পতিবার ফল ঘোষণায় বিপুল বিজয় পেয়েছে ভারতের ক্ষমতাসীন বিজেপি। এরপরই বিভিন্ন দেশ থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে অভিনন্দন জানানো হচ্ছে। মোদিকে অভিনন্দন জানানোর এই তালিকায় রয়েছে বাংলাদেশও।

ভারতের ১৭তম লোকসভা নির্বাচনে বিজেপির এই নিরঙ্কুশ জয়ে দলটির প্রধানমন্ত্রী প্রার্থী নরেন্দ্র মোদীকে অভিনন্দন জানিয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা। সদ্য সমাপ্ত নির্বাচনের ফল প্রকাশের পর আজ বৃহস্পতিবার (২৩ মে) তিনি এ অভিনন্দন ‍জানান।

লোকসভা নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন হওয়ায় ভারতের জনগণকেও অভিনন্দন জানালেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী বলেন, শান্তিপূর্ণ নির্বাচনের মাধ্যমে গণতান্ত্রিক অভিযাত্রাকে এগিয়ে নিয়ে যাওয়ায় ভারতবাসীকে অভিনন্দন। এসময় তিনি ভারত এবং বাংলাদেশের মধ্যে বন্ধুত্বের ধারাবাহিকতা অব্যাহত থাকবে বলে জানান।

উল্লেখ্য, লোকসভায় ৫৪৩টি আসনের মধ্যে তামিলনাড়ুর একটি বাদে সবকটি আসনে এবার ভোট হয়েছে। এর মধ্যে সরকার গঠনের জন্য ২৭২ আসন প্রয়োজন হলেও খবর মেলে এনডিএ ৩০০ এরও বেশি আসনে এগিয়ে রয়েছে।

দুপুর নাগাদ প্রকাশিত ফলাফলে দেখা গেছে, মোদির দল ভারতীয় জনতা পার্টি (বিজেপি) নেতৃত্বাধীন জোট এনডিএ যে ক্ষমতায় টিকে যাচ্ছে, তা নিয়ে আর কোনো সন্দেহ থাকে না। তিনশর বেশি আসনে জিতে যাচ্ছে এনডিএ জোট। ফলাফলে সুস্পষ্ট ব্যবধানে এগিয়ে সরকার গঠনের পথে বিজেপি।









Leave a reply