বগুড়া-৬ আসনের উপ-নির্বাচনে ১১ জনের মনোনয়ন জমা

|

বগুড়া ব্যুরো
বগুড়া-৬ (সদর) আসনের উপ-নির্বাচনে বৃহস্পতিবার মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিনে বিকেল পর্যন্ত ১১ জন প্রার্থী তাদের মনোনয়ন দাখিল করেছেন রিটার্নিং কর্মকর্তার কাছে। আওয়ামী লীগ ও জাতীয় পার্টির একক প্রার্থী মনোনয়ন দাখিল করলেও দলীয় সিদ্ধান্তে বিএনপির প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দিয়েছেন তিন জন।

বৃহস্পতিবার দুপুরে এই আসনে প্রতিদ্বন্দ্বিতা করতে মনোনয়ন জমা দেন আওয়ামী লীগের প্রার্থী টি জামান নিকেতা। এর কিছু সময় পরে বগুড়া-৫ আসনের সাবেক সংসদ সদস্য বিএনপি নেতা গোলাম মোহাম্মদ সিরাজ, রেজাউল করিম বাদশা ও বগুড়া পৌরসভার মেয়র একেএম মাহবুবর রহমান বিএনপির প্রার্থী হিসেবে তাদের মনোনয়নপত্র জমা দেন।

মনোনয়ন জমা শেষে জেলা বিএনপির আহ্বায়ক গোলাম মোহাম্মদ সিরাজ গণমাধ্যমকে জানান, রাজনৈতিক কৌশল হিসেবে দলীয় সিদ্ধান্তে তারা তিন জন মনোনয়ন জমা দিলেও প্রার্থীতা প্রত্যাহারের নির্ধারিত সময়ের মধ্যেই যে কোনো দুইজন প্রার্থীতা থেকে সরে যাবেন। দলীয় প্রধান খালেদা জিয়ার মুক্তি-আন্দোলনের অংশ হিসেবে এই উপ-নির্বাচনে বিএনপি অংশ নিচ্ছে বলেও জানান তিনি।

এই চার জন ছাড়াও এই আসনে প্রতিদ্বন্দ্বিতা করতে জাতীয় পার্টির নুরুল ইসলাম ওমর, বাংলাদেশ কংগ্রেসের মনসুর রহমান ও মুসলিম লীগের রফিকুল ইসলাম এবং স্বতন্ত্র প্রার্থী সৈয়দ কবির আহম্মেদ, মোহাম্মদ মিনহাজ মণ্ডল, আবুল হাসান ও জাফর আলী তাদের মনোনয়ন জমা দিয়েছেন।

এছাড়া এই আসনে লড়তে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া এবং স্বতন্ত প্রার্থী সাইফুর রহমান ভাণ্ডারী, আবুল হাসান ও জাফর আলী মনোনয়ন সংগ্রহ করলেও এখনো পর্যন্ত তাদের কেউই তা জমা দেন নি। অবশ্য বিএনপি নেতারা জানিয়েছেন, দলীয় সিদ্ধান্তে বেগম খালেদা জিয়ার মনোনয়ন জমা দেয়া হচ্ছে না।

আগামী ২৪ জুন প্রথমবারের মতো ইলেকট্রনিক ভোটিং মেশিন-ইভিএম-এ ভোটগ্রহণ হবে বগুড়ার এই আসনে। গেলো ৩০ ডিসেম্বরের সংসদ নির্বাচনে এই আসন থেকে নির্বাচিত বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ২৯ এপ্রিলের মধ্যে শপথ না নেয়ায় পরদিন আসনটি শূন্য ঘোষণা করেন স্পিকার শিরীন শারমিন চৌধুরী।









Leave a reply