ধানের ন্যায্যমূল্য নিশ্চিত করার দাবিতে কৃষকদের অবস্থান কর্মসূচি পালন

|

মৌলভীবাজার প্রতিনিধি:

ন্যায্যমূল্যের ভিত্তিতে কৃষকদের কাছ থেকে সরাসরি ধান ক্রয় ও মিল মালিকদের কাছ থেকে চাল ক্রয় বন্ধের দাবীতে মৌলভীবাজারে বিক্ষোভ মিছিল ও অবস্থান কর্মসূচি করেছে বাংলাদেশ কৃষক সমিতি মৌলভীবাজার জেলা কমিটি।

বৃহস্পতিবার দুপুরে শহরের চৌমোহনা চত্তর থেকে বিক্ষোভ মিছিল বের হয়ে জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে শেষ হয়। সেখানে ঘন্টাব্যাপি অবস্থান কর্মসূচি পালন করেন তারা।

কর্মসূচিতে সংহতি প্রকাশ করে হাওড় বাঁচাও, কৃষি বাচাঁও, কৃষক বাচাঁও সংগ্রাম পরিষদ, কমিউনিস্ট পার্টি ও বাংলাদেশ ছাত্র ইউনিয়ন।

জেলা কৃষক সমিতির সভাপতি আব্দুল লতিফের সভাপতিত্বে ও জহর লাল দত্তের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন হাওড় বাঁচাও, কৃষি বাচাঁও, কৃষক বাচাঁও সংগ্রাম পরিষদের সভাপতি সিরাজ উদ্দিন আহমেদ বাদশা, কমিউনিস্ট পার্টি জেলা কমিটিরি সাধারণ সম্পাদক নিলিমেষ ঘোষ বলুসহ প্রান্তিক কৃষকরা।

এ সময় বক্তারা বলেন, যে কৃষকরা সবার আহার যোগায় তারা ফসলের ন্যয্য মূল্য পায়না। এজন্য রাস্তায় নেমে আন্দোলন করতে হয়। এটা লজ্জার। কৃষক বাচঁলে দেশ বাচঁবে। তাই ইউনিয়ন পর্যায়ে সরকারি ক্রয় কেন্দ্র চালু করে সরকার নির্ধারিত মূল্যে কার্ডদারি কৃষকের কাছ থেকে সরাসরি ধান ক্রয় করতে হবে।









Leave a reply