বিজয়ীদের অভিনন্দন জানালেন মমতা

|

ভারতের জাতীয় নির্বাচনে জয়ী হতে যাচ্ছে ক্ষমতাসীন ভারতীয় জনতা পার্টি (বিজেপি)। তবে পশ্চিমবঙ্গে বেশিরভাগ কেন্দ্রে তৃণমূল কংগ্রেস প্রার্থীরা এগিয়ে আছে। এমন আভাস পেয়ে বিজয়ী প্রার্থীদের আগাম অভিনন্দন জানিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী ও তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

ভারতের লোকসভা নির্বাচনের ভোট গণনা শুরু হয় বৃহস্পতিবার সকাল ৮টায়। দুপুর দেড়টার দিকে এক টুইটবার্তায় তিনি এ অভিনন্দন জানান।

টুইটে মমতা লেখেন, বিজয়ীদের জন্য অভিনন্দন। কিন্তু পরাজিত হওয়া মানেই হেরে যাওয়া নয়। আমাদের ফল কী হলো তা আমরা খতিয়ে দেখব। গণনা প্রক্রিয়া এখনও বাকি আছে। ইভিএমের সঙ্গে ভিভিপ্যাট মিলিয়ে দেখার কাজও বাকি আছে।

ভারতের লোকসভা নির্বাচনের ভোট গণনার প্রাথমিক ফল অনুযায়ী, দেশজুড়ে বড় ব্যবধানে এগিয়ে আছে ক্ষমতাসীন বিজেপির নেতৃত্বাধীন এনডিএ জোট।

এনডিটিভির খবরে বলা হয়, পশ্চিমবঙ্গে ৪২ আসনের মধ্যে তৃণমূল ২২ আসনে এগিয়ে, বিজেপি ১৮টিতে, কংগ্রেস ১টি এবং অন্যান্য দল ১টি আসনে এগিয়ে।

আনন্দবাজারের প্রতিবেদনে ফলে একটু পরিবর্তন দেখিয়ে তৃণমূল ২২ আসন, বিজেপি ১৯ এবং কংগ্রেস ১ আসনের কথা বলা হয়।

১১ এপ্রিল শুরু হয়ে গত রোববার শেষ হয় ভারতে পার্লামেন্টের নিম্নকক্ষ লোকসভার সাত ধাপের নির্বাচনের ভোটগ্রহণ।

৯০ কোটির বেশি ভোটারের জন্য ৫৪২ আসনের ৯ লাখ কেন্দ্রে মোট সাত পর্বে চলে এই ভোটগ্রহণ। কোনো দলকে সরকার গঠন করতে হলে পেতে হবে ৫৪৩ আসনের মধ্যে ২৭২ আসন।









Leave a reply