বোলাররা আমাকে ভয় পায় কিন্তু স্বীকার করে না: গেইল

|

ক্রিকেটে দানবীয় ব্যাটসম্যান খ্যাত ক্রিজ গেইল এবারের ইংল্যান্ডে ক্যারিয়ারের শেষ বিশ্বকাপ খেলবেন। বিশ্বকাপের আগে বুধবার সাউদাম্পটনে প্রস্তুতি ম্যাচে অস্ট্রেলিয়ার মুখোমুখি হয় ওয়েস্ট ইন্ডিজ। এ ম্যাচের আগে সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলেছেন গেইল।

বিশ্বকাপে ব্যাট হাতে লড়াইয়ে নামার আগে কথার লড়াইয়েও নিজেকে এগিয়ে রেখেছেন এ ক্যারিবিয়ান ব্যাটিং দানব। সামনাসামনি বোলাররা স্বীকার না করলেও, আসলে তাকে ভয় পায় বলেই মনে করেন তিনি।

ওয়েস্ট ইন্ডিজের এই তারকা ব্যাটসম্যান বলেছেন, ‘ইউনিভার্স বস কী করতে পারে সেটি বোলাররা ভালো করেই জানে। আমি নিশ্চিত তাদের মনের মধ্যে এই ভাবনাটা থাকে— ক্রিকেটে তাদের দেখা সবচেয়ে বিপজ্জনক ব্যাটসম্যান।’

ক্যারিবীয় এই ব্যাটিং দানব আরও বলেন, ‘আমার সম্পর্কে বোলারদের জিজ্ঞেস করুন। তারা অবশ্যই বলবে গেইলের বিপক্ষে বল করতে ভীত। তবে ক্যামেরার সামনে তারা কখনই বলতে চাইবে না। আমি এটা বেশ উপভোগ করি। পেসারদের মুখোমুখি হতে সব সময় ভালো লাগে।’

কয়েকদিন পরই বয়স ৪০ পেরোবেন গেইল। তবুও খেলাটাকে এখনও উপভোগ করছেন বলে জানিয়েছেন তিনি।

ওয়ানডে ক্রিকেটে ইতিমধ্যে ২৮৯ ম্যাচ খেলে ২৫টি সেঞ্চুরি ও ৫১টি ফিফটির সাহায্যে ১০ হাজার ১৫১ রান করেছেন গেইল। ইংল্যান্ড বিশ্বকাপে খেলেই বিদায় নেয়ার কথা রয়েছে তাঁর।

২৬ মে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলবে উইন্ডিজরা। দুই দিন পর নিউজিল্যান্ডের বিপক্ষে আরেকটি প্রস্তুতি ম্যাচে মাঠে নামবে গেইলের দল। ৩১ মে বিশ্বকাপের মূল আসরে নামবে পাকিস্তানের বিপক্ষে।









Leave a reply