ভাঙা রাস্তা সংস্কারের দাবিতে সড়কে ধান রোপন!

|

মৌলভীবাজার প্রতিনিধি
ভাঙা রাস্তা সংস্কারের দাবিতে সড়কে ধান রোপন করে প্রতিবাদ জানিয়েছে এলাকাবাসী। এসময় তারা দ্রুত রাস্তাটি মেরামতের দাবিতে মানববন্ধনও করেন।

স্থানীয়রা জানায়, গতবছরের বন্যায় মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার শরীফপুর ইউনিয়নের ইটারঘাট-নছিরগঞ্জ-কুলাউড়া সড়কের বিভিন্নস্থানে বড় বড় ভাঙন দেখা দেয়। সব মিলিয়ে প্রায় এক হাজার ফুট স্থানে পিচখোয়া ও মাটি সরে গর্ত তৈরি হয়। এতে রাস্তাটি ব্যবহারের অনুপযোগী হয়ে পড়ে। কিন্তু বছর পার হলেও রাস্তাটি মেরামতের কোন উদ্যোগ গ্রহণ করা হয়নি। উপজেলা সদরের সাথে যোগাযোগের একমাত্র মাধ্যম সড়কটি বেহাল অবস্থার কারণে চলাচলে দুর্ভোগে পড়েন স্থানীয়রা। বিশেষ করে রোগী ও স্কুল কলেজের শিক্ষার্থীরা যাতায়াতে বেশি সমস্যায় পড়েন।

দীর্ঘদিন থেকে সড়ক মেরামতের দাবি জানিয়ে আসলেও কোন ব্যবস্থা নেয়নি কর্তৃপক্ষ। এজন্য গত বুধবার রাস্তায় ধানের চারা রোপন করে প্রতিবাদ জানান এলাকাবাসী। এসময় মানববন্ধনও করেন তারা। এলাকায় শত মানুষ এতে অংশগ্রহণ করেন।

শরিফ পুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জোনাব আলী বলেন, সীমান্ত এলাকার এই ইউনিয়নের বেশিরভাগ রাস্তাঘাটই ভাঙাচোরা। এই সড়কটির অবস্থা নাজুক। মাটির কাজের জন্য কাবিখা থেকে পাঁচটন চাল বরাদ্দ চাওয়া হয়েছে। অনুমোদন পেলেই মাটির কাজ করে গর্তগুলো ভরাট করা হবে।

কুলাউড়া উপজেলা প্রকৌশলী ইশতিয়াক হাসান বলেন, আমাদের বরাদ্দ কম আসে তাই সময়মতো সকল রাস্তা মেরামত করা সম্ভব হয়না। এই রাস্তাটি দ্বিতীয় শ্রেণির তাই অগ্রাধিকারের বিষয়টিও পরে আসে। আমরা রাস্তাটি পরিদর্শন করে প্রতিবেদন পাঠবো বরাদ্দ পেলে সংস্কার কাজ করা হবে।









Leave a reply