বিশ্বকাপে গেইলের লক্ষ্য

|

২০১৯ বিশ্বকাপের পর অবসরে যাবেন ক্রিস গেইল। শিরোপা ঘরে তোলার লক্ষ্যে ইংল্যান্ড বিশ্বকাপে মাঠে নামবেন তিনি। ওয়েস্ট ইন্ডিজের এই জায়ান্ট মনে করেন, ক্রিকেটে তার প্রমাণ করার আর কিছু নেই।

দুই দশক ধরে আন্তর্জাতিক ক্রিকেট খেলছেন গেইল। ২৮৯ ওয়ানডে খেলে করেছেন ১০ হাজারেরও বেশি রান। রয়েছে ২৫টি সেঞ্চুরি ও ৫১টি হাফসেঞ্চুরি। ২০১৫ বিশ্বকাপে খেলেন ২১৫ রানের ইনিংস, যা উইন্ডিজ ক্রিকেট ইতিহাসের ব্যক্তিগত সর্বোচ্চ। ব্যাটিং ধারাবাহিকতায় দলের নিয়মিত সদস্য গেইল।গত চারটি বিশ্বকাপে অংশ নিয়েছেন তিনি। এবারের বিশ্বকাপের সবেচেয়ে অভিজ্ঞ ক্রিকেটার ক্যারিবীয় কিংবদন্তিই।

ক্যারিয়ারের গোধূলি লগ্নে দাঁড়িয়ে গেইল। তিনি খুব ভালো করেই জানেন, তার প্রমাণ করার কিছুই বাকি নেই। ওর সামর্থ্য সম্পর্কে বিশ্ব ক্রিকেট অবগত। শুধু একটাই লক্ষ্য, বিশ্বকাপের শিরোপা জিতে নিজেকে স্মরণীয় করে রাখা।

বাঁহাতি বিধ্বংসী ব্যাটসম্যান বলেন, আমার প্রমাণ করার কিছুই নেই। এখন শুধু চাওয়া একটা বিশ্বকাপ। এটাই আমার এখন একমাত্র লক্ষ্য। ইংল্যান্ডে ভালো খেলে ভক্ত-সমর্থকদের মুখে হাসি ফোটানো এবং লর্ডসে শিরোপা উঁচিয়ে ধরাই তাড়না।

উইন্ডিজ দলের সহঅধিনায়ক বলেন, এটি ক্রিকেটের সবচেয়ে বড় আসর। সবার চোখ থাকে এদিকে। আমাদের প্রতি চেয়ে আছেন অনেকে। দলের সব সদস্যই কঠোর পরিশ্রম করছে। পাকিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে মাঠে নামতে প্রস্তুত আমরা।









Leave a reply