চীনে উত্তর কোরীয় নারী, শিশুকে ৪ ডলারে পতিতালয়ে বিক্রি

|

চীনে হাজারো উত্তর কোরীয় নারী শিশুকে যৌন বাণিজ্যে কাজ করতে বাধ্য করা হচ্ছে বলে লন্ডন ভিত্তিক একটি মানবাধিকার সংস্থার প্রতিবেদনে উঠে এসেছে। লন্ডন-ভিত্তিক কোরিয়া ফিউচার ইনিশিয়েটিভ বলছে, এই নারীদের অপহরণ করে পতিতা হিসাবে বিক্রি করা হয়, অথবা চীনা পুরুষদের বিয়ে করার জন্য বাধ্য করা হয়। বিভিন্ন অপরাধ সংস্থার মাধ্যমে উত্তর কোরীয় নারীদের নিয়ে প্রতিবছর ১০ কোটি ডলারের যৌন বাণিজ্য হয়ে থাকে।

চীন থেকে উত্তর কোরিয়ার নাগরিকদের ফেরত পাঠানোর কারণে এই নারীদের কোন উপায় থাকেনা। তারা ফাঁদে আটকা পড়ে এবং বাড়ির ভেতরে নির্যাতন সয়ে যায়।

প্রতিবেদনের লেখক ইউন হি-সুন বলেন,এসব ভুক্তভোগী নারীদের মাত্র ৩০ চীনা ইউয়ান (চার ডলার) এর বিনিময়ে পতিতা হিসেবে বিক্রি করা হয়। মাত্র ১০০০ ইউয়ান (১৪০ ডলার) এর বিনিময়ে বিক্রি করা হয় স্ত্রী হিসাবে। এছাড়া বিশ্বব্যাপী অনলাইন শ্রোতাদের মাধ্যমে শোষণের জন্য সাইবার সেক্সের অন্ধকার জগতে পাচার করা হয়। ভুক্তভোগীদের বয়স হয় সাধারণত ১২ -২৯ বছরের মধ্যে। কিছুক্ষেত্রে কম বয়সীরাও পাচারের শিকার হয় । তাদের চীনে নির্যাতন করা হয় নাহলে বিক্রি বা অপহরণ করা হয় অথবা সরাসরি উত্তর কোরিয়া থেকে পাচার করা হয়।

অনেককেই একাধিকবার বিক্রি করা হয়। নিজ দেশ ছাড়ার এক বছরের মধ্যে একবারের জন্য হলেও যৌন দাসত্বে বাধ্য করা হয়েছে বলে উঠে আসে প্রতিবেদনটিতে। অনেকের বয়স মাত্র ৯ বছর, তাদের বেশিরভাগই সাইবার সেক্স বাজারে যৌনতায় বাধ্য করা হয়। অনেক গ্রাহক দক্ষিণ কোরীয় নিজেরাই। যেসব নারীদের বিয়েতে বাধ্য করা হয়, তাদের বেশিরভাগকেই ১০০০ থেকে ৫০ হাজার ইউয়ানের বিনিময়ে বিভিন্ন গ্রামে বিক্রি করা হয়। তারা স্বামী দ্বারা ধর্ষিত ও নির্যাতনের শিকার হন বছরের পর বছর। 


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply