বগুড়া-৬ আসনের উপনির্বাচনে আ’লীগের মনোনয়ন পেলেন নিকেতা

|

বগুড়া ব্যুরো

বগুড়া-৬ আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন দেয়া হয়েছে জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক টি জামান নিকেতাকে। রোববার বিকেলে গণভবনে আওয়ামী লীগের সংসদীয় বোর্ডের সভা শেষে এই তথ্য জানান দলের উপ-দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া।

আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত ওই বৈঠকে আগামী ২৪ জুন অনুষ্ঠেয় বগুড়া-৬ (সদর) আসনে নৌকার প্রার্থী হিসেবে চূড়ান্ত মনোনয়ন দেয়া হয়। গেলো ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত সংসদ নির্বাচনে এই আসনে নির্বাচিত হয়েছিলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ২৯ এপ্রিল শপথ নেয়ার শেষ দিনেও মির্জা ফখরুল শপথ গ্রহণ না করায় পরদিন স্পিকার শিরিন শারমীন চৌধুরী এই আসনটি শূণ্য ঘোষণা করেন।

৮ মে নির্বাচন কমিশন এই আসনের উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করে। ৪ জুন প্রতীক বরাদ্দ শেষে ২৪ জুন নির্বাচনের ভোটগ্রহণের কথা রয়েছে। এবার এই আসনের ১৪১টি ভোটেকন্দ্রের ইলেকট্রনিক ভোটিং মেশিন-ইভিএম-এ ভোটগ্রহণ করার সিদ্ধান্ত জানিয়েছে নির্বাচন কমিশন।
এই আসন থেকে বারবার নির্বাচিত হওয়ায় আসনটি বিএনপির কারাবন্দী চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার আসন নামে পরিচিত স্থানীয় রাজনীতিতে। তবে এখনো এই আসনের উপ-নির্বাচনে অংশগ্রহণের ব্যাপারে বিএনপি আনুষ্ঠানিক কোনো তথ্য জানায় নি।

সদর উপজেলার ১১টি ইউনিয়ন ও বগুড়া পৌরসভা নিয়ে গঠিত এই আসনে মোট ভোটার ৩ লাখ ৮৭ হাজার ২৭৯ জন। ৩০ ডিসেম্বরের নির্বাচনে এই আসনে মোট ভোট পড়েছিলো ২ লাখ ৫৭ হাজার ৪৭৬টি। প্রথম সংসদ নির্বাচনে কেবল আওয়ামী লীগ মনোনীত প্রার্থী এই আসনে বিজয়ী হয়েছিলেন। এরপরের নির্বাচনগুলোতে এই আসন থেকে বিএনপি, জামায়াত, জাতীয় পার্টি ও স্বতন্ত্র প্রার্থীরা বিজয়ী হন।





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply