উইন্ডিজের বিপক্ষে টাইগারদের সম্ভাব্য একাদশ

|

তিন জাতি সিরিজের শিরোপা এখনও ঘরে আনতে পারেনি টাইগাররা। আর তাই এই স্বপ্ন যেন অধোরাই রয়ে গেছে। এবারও শিরোপার স্বপ্ন হাতছানি দিচ্ছে টাইগারদের সামনে। যেহেতু এই সিরিজে এখনও বাংলাদেশ কারও সাথে হারেনি তাই তাদের মনোবল উইন্ডিজের চেয়ে দৃঢ। এ নিয়ে সপ্তমবারের মতো এমন টুর্নামেন্টের ফাইনাল খেলতে যাচ্ছেন মাশরাফিরা। এবার সেই আক্ষেপ ঘোচাতে চান তারা।

শিরোপা ঘরে আনার লক্ষ্যেই আজ ত্রিদেশীয় সিরিজের ফাইনালে মাঠে নামছে বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজ। দু’দলেরই মূল লক্ষ্য শিরোপা জয়। সেই লক্ষ্য নিয়ে শুক্রবার বিকাল পৌনে ৪টায় ডাবলিনের মালাহাইডে মুখোমুখি হবে ক্যারিবীয়-টাইগাররা।

এদিকে, ফাইনালের আগে বড় ধাক্কা বাংলাদেশ শিবিরে! আয়ারল্যান্ডের বিপক্ষে ব্যাটিংয়ের সময় চোট পেয়েছেন সাকিব। তার চোট বড় সমস্যা হয়ে দাঁড়িয়েছে। তিনি ফাইনালি লড়াইয়ে মাঠে নামতে পারবেন কিনা সেটি এখনও নিশ্চিত নয়। দেশসেরা অলরাউন্ডার খেলতে না পারলে শিরোপা নির্ধারণী ম্যাচে একাদশে দেখা যেতে পারে মেহেদী হাসান মিরাজকে। এ ছাড়া আরও রদবদল ঘটতে পারে।

আয়ারল্যান্ডের বিপক্ষে ম্যাচে ওপেনিংয়ে তামিম ইকবালের সঙ্গী হিসেবে দেখা গিয়েছিল লিটন দাসকে। সুযোগ পেয়েই ভালো করেছেন তিনি। এদিকে সিরিজের প্রথম দুই ম্যাচে রানের ফোয়ারা ছুটিয়েছেন সৌম্য সরকার। ফলে ফাইনালে তামিমের সঙ্গী হিসেবে কাকে দেখা যাবে সৌম্য নাকি লিটনকে সেটিই এখন বড় প্রশ্ন।

তবে সাকিব না খেললে ব্যাটিংয়ে গভীরতা বাড়াতে একাদশে দেখা যেতে পারে লিটন ও সৌম্য দুজনকেই। এ ছাড়া মিডলঅর্ডারে মুশফিক, মিঠুন, মাহমুদউল্লাহ থাকছেন। ফিনিশারের ভূমিকায় থাকবেন সাব্বির। আটে সাইফউদ্দিন, তার পরে মিরাজ।

মাশরাফির সঙ্গে পেস অ্যাটাকে কে থাকবেন সেটি এখনো নিশ্চিত নয়। তবে ফাইনালের আগে একাদশে ফিরতে পারেন মোস্তাফিজ। এদিকে সবশেষ ম্যাচে ৫ উইকেট তুলে নিয়ে চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছেন রাহী। তিনিও থাকতে পারেন।

বাংলাদেশ সম্ভাব্য একাদশ

তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান/লিটন দাস, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, মোহাম্মদ সাইফউদ্দিন, মেহেদী হাসান মিরাজ, মাশরাফি বিন মুর্তজা(অধিনায়ক) ও মোস্তাফিজুর রহমান/আবু জায়েদ রাহী।

যমুনা অনলাইন: আরএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply