সুপ্রিম কোর্টের বিবৃতিতে বিস্মিত ও ব্যথিত ল’ রিপোর্টার্স ফেরাম

|

বিচারাধীন বিষয়ে নিউজ করা যাবে না এ মর্মে সুপ্রিম কোর্টের বিবৃতিতে বিস্মিত ও ব্যথিত দেশের সর্বোচ্চ আদালতে সাংবাদিকদের সংগঠন এলআরএফ।

বৃহস্পতিবার সভাপতি ওয়াকিল আহমেদ হিরন ও সাধারণ সম্পাদক নাজমুল আহসান রাজু স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ কথা জানায় ল’ রিপোর্টার্স ফোরাম।

বিজ্ঞপ্তিতে বলা হয়, একটি মামলার শুনানিকে কেন্দ্র করে গণমাধ্যমে বিচারাধীন মামলায় প্রতিবেদন প্রকাশ না করতে অনুরোধ জানিয়ে সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগ একটি বিজ্ঞপ্তি জারি করে এতে সাংবাদিকরা ব্যথিত ও মর্মাহত। 

বলা হয়, দীর্ঘ কয়েকদশক ধরে আদালতে কর্মরত সাংবাদিকরা বঙ্গবন্ধু হত্যা মামলা , জেল হত্যা মামলা ও আন্তর্জাতিক অপরাধ ট্রাইবুনালের মামলা সহ বিভিন্ন মামলার শুনানিতে উপস্থিত থেকে প্রতিবেদন লিখে আসছিল ফলে বিচার বিভাগের স্বচ্ছতা  প্রতিষ্ঠায় সহায়ক ভূমিকা পালন করে আসছে গণমাধ্যম। এছাড়াও গত ৯ এপ্রিল প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন বলেন ‘আদালতে যা দেখবেন তাই লিখবেন’। কিন্তু আজ হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রার কর্তৃক স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে যা বলা হয়েছে তা প্রধান বিচারপতির বক্তব্যের সাথে সাংঘর্ষিক ও স্বাধীন সাংবাদিকতার সাথে পরিপন্থী। 

তাই সাংবাদিকরা হাইকোর্টের এই বিজ্ঞপ্তি বাতিল করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে অনুরোধ করে। 









Leave a reply