আইপিএল এ সেরা পারফর্মেন্স: পুরস্কার মিললো টর্চ, পুরোনো জিন্স, শিল-পাটা !

|

এবারের আইপিএল এ পারফর্মেন্সের বিচারে পুরস্কার হিসেবে মিললো টর্চ, পুরোনো জিন্স, শিল-পাটা ইত্যাদী। কি চমকে উঠলেন?

এমনটাই ঘটেছে বীরু ঘরেলু এ্যাওয়ার্ডস এর পুরস্কার প্রাপ্তির ক্ষেত্রে। এবারের আইপিএল এ খোলোয়ারদের পারফর্মেন্স বিচার করে এই নিজস্ব ঘরোয়া এ্যাওয়ার্ড দিলেন বীরেন্দ্র শেহবাগ। দৈনন্দিন ব্যবহারের জিনিসপত্রই ক্রিকেটারদের পুরস্কার হিসেবে দিয়েছেন এই ভারতীয় ওপেনার।

শেহবাগের দেয়া পুরস্কারের তালিকায় ছিল শিল-পাটা, টর্চ, বরফ, টুলু পাম্প, জুস মেশিন ইত্যাদী।

ভরতের বিশ্বকাপ জয়ী অধিনায়ক ধোনিকে দিয়েছেন টর্চ। ইমরান তাহিরকে পুরানো জিন্স। ঋষভ পন্থকে শিল-পাটা, ডেভিড ওয়ার্নারকে জুস মেশিন। কাগিসো রাবাডাকে টুলু পাম্প। হার্দিক পান্ডিয়াকে মশালা-দানি। আর অমিত মিশ্রাকে ট্রাফিক চালান।

বীরু ঘরেলু এ্যাওয়ার্ডস এর জন্য নয় জন ক্রিকেটারকে বেছে নেন শেহবাগ। এর মধ্যে কাকে, কেন, কোন পুরস্কার দিয়েছেন সেটার ব্যাখ্যাও দিয়েছেন শেহবাগ। যেমন- ধোকি তিনি টর্চ দিয়েছেন। কারণ, ধোনিই চেন্নাইয়ের জয়ের পথে আলো দেখিয়েছেন। পন্থকে দিয়েছেন শিল-পাটা। কারণ, বোলারদের পিষে পিষে তিনি চাটনি বানিয়েছেন! রাসেলকে মুগুর। কারণ, তিনি বোলারদের আচ্ছা করে ধুয়েছেন। তাহিরকে পুরনো জিন্স। পুরনো হলেও তরতাজা। চাপের মুহূর্তে ঠান্ডা থাকতে পারেন বুমরাহ। তাই তাঁকে বরফ দিয়েছেন শেহবাগ।

একনজরে বীরু ঘরেলু এ্যাওয়ার্ডস এ কে কি পেলেন…

মহেন্দ্র সিং ধোনি – টর্চ, ঋষভ পন্থ- শিল-পাটা, জসপ্রিত বুমরাহ – বরফ, কাগিসো রাবাডা – টুলু পাম্প, ডেভিড ওয়ার্নার – জুস মেশিন, হার্দিক পান্ডিয়া – মশলা দানি, অমিত মিশ্র – ট্রাফিক চালান, ইমরান তাহির – পুরানো জিন্স, আন্দ্রে রাসেল -মুগুর।









Leave a reply