সাদুল্যাপুরে ‘আলোর ফেরিওয়ালা’ সেবা কার্যক্রমের উদ্ধোধন

|

গাইবান্ধা প্রতিনিধি:

‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগ, ঘরে ঘরে বিদ্যুৎ’ এই শ্লোগানে গাইবান্ধার সাদুল্যাপুরে ‘আলোর ফেরিওয়ালা’ সেবা কার্যক্রমের উদ্ধোধন করা হয়েছে। রংপুর পল্লী বিদ্যুৎ সমিতি-১ সাদুল্যাপুর সাব জোনাল অফিসের আয়োজনে মঙ্গলবার (১৪ মে) দুপুরে ফরিদপুর ইউনিয়নের নয়নপুর গ্রামে সেবা কার্যক্রমের উদ্ধোধন করা হয়।

উদ্ধোধন অনুষ্ঠানে ৭৬ জন গ্রাহকদের হাতে মিটার তুলে দেয়াসহ সংযোগের উদ্ধোধন করেন রংপুর পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার (জিএম) আলহাজ মো. নুরুর রহমান ও সাদুল্যাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ শাহারিয়া খাঁন বিপ্লব।

এ উপলক্ষে আলোচনা সভায় বক্তব্য রাখেন, রংপুর পল্লী বিদ্যুৎ সমিতি-১ সাদুল্যাপুর সাব জোনের এজিএম-কাম মো. ছামছুল হক, ডিজিএম টেকনিক্যাল বাচ্চু মিয়া, সাদুল্যাপুর প্রেসক্লাবের সভাপতি তাজুল ইসলাম রেজা। সেবা কার্যক্রম উদ্ধোধন অনুষ্ঠানে সাংবাদিক, জন প্রতিনিধি, রাজনৈতিক নেতা ও স্থানীয় ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

জিএম আলহাজ মো. নুরুর রহমান বলেন, ‘কোন দালাল এবং হয়রানি ছাড়াই বিদ্যুৎ সেবা ১০ মিনিটের মধ্যে মানুষের দোড় গোড়ায় পৌঁছে দিতে এ কার্যক্রম। দালালদের খপ্পরে পড়ে কেউ প্রতারিত হবেন না। কেউ টাকা চাইলে বা বিদ্যুৎ সংক্রান্ত যে কোন অভিযোগ পুলিশকে কিংবা প্রয়োজনে পল্লী বিদ্যুৎ সমিতিতে জানানোর অনুরোধ করেন তিনি। বিনামূল্যে বিদ্যুৎ বিভাগের কর্মকতা-কর্মীরা গ্রাহক সেবা দিতে সর্বদা প্রস্তুত। উপজেলার বিভিন্ন এলাকায় এ কার্যক্রম অব্যহত থাকবে’।

উদ্ধোধনের দিন নয়নপুর গ্রামের ৭৬ জন গ্রাহককে তাৎক্ষণিক বিদ্যুৎ সংযোগ দেয়া হয়। কোন ঝামেলা বা হয়রানি ছাড়াই তাৎক্ষণিক বিদ্যুৎ সংযোগ প্রদান ‘আলোর ফেরিওয়ালা’ নিয়ে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে মানুষের মধ্যে। প্রত্যন্ত গ্রামে ভ্যান নিয়ে বিদ্যুৎ বিভাগের লোকজন বাড়ি বাড়ি ও প্রতিষ্ঠানে গিয়ে সংযোগ দেওয়ায় খুশি হয়েছেন গ্রাহকরা। এছাড়া বিদ্যুৎ বঞ্চিত অন্য গ্রাহকরাও এমন উদ্যোগ দেখে বিদ্যুৎ পাওয়ার আশায় বেশ আনন্দিত।

সাদুল্যাপুর উপজেলার ১১ ইউনিয়নের বিভিন্ন গ্রামে পর্যায়ক্রমে চলবে এ সেবা কার্যক্রম। কার্যক্রমের আওতায় মাত্র ৪৫০ টাকা ফি দিয়ে হয়রানি, ভোগান্তি, দালালমুক্ত ও বাড়তি খরচ টাকা খরচ ছাড়াই গ্রাহকরা দ্রুততার সাথে বিদ্যুৎ সংযোগ পাবেন। এছাড়া বিদ্যুৎ সংশ্লিষ্ট যে কোন সেবা ও অভিযোগের সমাধান পাওয়া যাবে সেবা কার্যক্রমে।

যমুনা অনলাইন: আরএস





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply