‘ক্ষণিকের এই মেঘ কেটে যাবে’

|

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ষোড়শ সংশোধনী বাতিলের রায়ের পর্যবেক্ষণে যেসব আপত্তিকর বিষয় নিয়ে আসা হয়েছে সে ব্যাপারে প্রধানমন্ত্রীর অনুমতিক্রমে রাষ্ট্রপতি ও প্রধান বিচারপতির সাথে দেখা করেছি।

আজ বিকালে রাজধানীতে জন্মাষ্টমীর এক অনুষ্ঠানে যোগ দিয়ে এ কথা বলেন।

প্রধান বিচারপতির দেয়া পর্যবেক্ষণ নিয়ে দেশে যে রাজনৈতিক পরিস্থিতি সৃষ্ঠি হয়েছে সেদিকে ইঙ্গিত করে তিনি বলেন, ক্ষণিকের এই মেঘ কেটে যাবে।

এর আগে ষোড়শ সংশোধনী বাতিল রায়ের পর্যবেক্ষণ নিয়ে দলের অবস্থান রাষ্ট্রপতির কাছে তুলে ধরতে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের আজ সকালে বঙ্গবভবনে রাষ্ট্রপতি আবদুল হামিদের সাথে সাক্ষাৎ করেন।

এসময় ষোড়শ সংশোধনী বাতিলের রায়ের প্রধান বিচারপতি যেসব পর্যবেক্ষণ দিয়েছেন সেগুলোর ব্যাপারে আওয়ামী লীগের অবস্থান ব্যাখ্যা করেন ওবায়দুল কাদের।

পরে বঙ্গভবন থেকে বের হয়ে সাংবাদিকদের কাছে সাক্ষাতের বিষয়ে কথা বলেন তিনি। ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রী ও প্রধান বিচারপতির নিয়োগ রাষ্ট্রপতিই দিয়ে থাকেন। তাই প্রধান বিচারপতির রায়ের পর্যবেক্ষণের বিষয়টি রাষ্ট্রপতিকে অবহিত করা হয়েছে।

ওবায়দুল কাদের বঙ্গভবনে অবস্থান করা কালে জন্মাষ্টমীর শুভেচ্ছা জানাতে বঙ্গভবনেই ছিলেন প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা। তবে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক জানান, তিনি বিষয়টি জানতেন না এবং তার সাথে প্রধান বিচারপতির দেখা হয়নি।

এর আগে গত শনিবার প্রধান বিচারপতির সাথে তার বাসভবনে গিয়ে সাক্ষাৎ করেছিলেন ওবায়দুল কাদের।

/কিউএস









Leave a reply