সিলেটে অবৈধ ট্রাভেলস এজেন্সিগুলোতে অভিযান

|

সিলেট ব্যুরো
যমুনা টিভিতে সংবাদ প্রচারের পর সিলেটে লাইসেন্সবিহীন অবৈধ ট্রাভেলস এজেন্সিগুলোতে অভিযান চালিয়েছে প্রশাসন। সোমবার সকালে নির্বাহী ম্যাজিস্ট্রেটদের নেতৃত্বে মোট ৫টি টিম নগরীর বিভিন্ন এলাকায় অবস্থিত অবৈধ ট্রাভেলস এজেন্সিগুলোতে অভিযান পরিচালনা করেন।

এসময় বন্দরবাজার এলাকার রংমহল টাওয়ার ও সুরমা মার্কেটে এবং জিন্দাবাজার এলাকার ওয়েস্ট ওয়ার্ল্ড শপিং সিটি, রাজা ম্যানশন এলাকা সহ নগরীর বিভিন্ন এলকার অবৈধ ট্রাভেলস এজেন্সিগুলোতে অভিযান চালিয়ে ২৪ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড ও ৪ লক্ষ ৭৫ হাজার টাকা অর্থদণ্ড দেন নির্বাহী ম্যাজিস্ট্রেটরা।

নির্বাহী ম্যাজিস্ট্রেট উম্মে ছালিকা ও মো. হেলাল চৌধুরী জানান, মানবপাচার বন্ধে জেলা প্রশাসকের নির্দেশে লাইন্সেস-নিবন্ধন বিহীন ট্রাভেলস গুলোতে অভিযান চালানো হচ্ছে। যতদিন পর্যন্ত এগুলো পুরোপুরি বন্ধ না হবে ততদিন ভ্রাম্যমাণ আদালতের অভিযান চলবে জানান তারা। এসময় অভিযানে উপস্থিত ছিলেন আটাব সিলেটের সভাপতি আব্দুল জব্বার জলিল।

উল্লেখ্য,গত বৃহস্পতিবার দালালদের মাধ্যমে সাগর পথে ইটালি প্রবেশ করতে গিয়ে ট্রলার ডুবিতে প্রাণ হারান সিলেটের বেশ কয়েকজন। এরমধ্যে ৭ জনের পরিচয় শনাক্ত করা গেছে। তাদেরকে ইটালি পাঠানোর জন্য ৮ লাখ টাকার চুক্তি করেছিলেন রাজা ম্যানশনের ইয়াহিয়া ওভারসীজ নামক এজেন্সির মালিক এনামুল হক। এ ঘটনার পরই অবৈধ ট্রাভেলসের বিরুদ্ধে অভিযান চালানো হয়েছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply