উইন্ডিজের সামনে আইরিশদের রানের পাহাড়

|

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৩২৭ রানের পাহাড় গড়েছে স্বাগতিক আয়ারল্যান্ড। ক্রিস গেইল এবং আন্দ্রে রাসেলহীন ক্যারিবীয় দলকে জিততে হলে রানের পাহাড় ডিঙাতে হবে।

ত্রিদেশীয় সিরিজের চতুর্থ ম্যাচে শনিবার ক্যারিবীয় দলের বিপক্ষে সেঞ্চুরি করেছেন বালবিরনি। এছাড়া পলস্টার লিং ও কেভিন ওব্রায়েন তুলে নিয়েছেন জোড়া ফিফটি। তাদের দায়িত্বশীল ব্যাটিংয়ে ৫ উইকেটে ৩২৭ রানের পাহাড় গড়েছে আইরিশরা।

ওয়ানডে ক্যারিয়ারের চতুর্থ সেঞ্চুরি করেন অ্যান্ডি বালবিরনি। এর আগে তিনি আরব আমিরাত, স্কটল্যান্ড, আফগানিস্তানের বিপক্ষে সেঞ্চুরি হাঁকান এ আইরিশ ব্যাটসম্যান। গত ১৫ মাসে চারটি সেঞ্চুরি করেছেন আইরিশ এই টপঅর্ডার ব্যাটসম্যান।

শনিবার ক্যারিবীয় দলের বিপক্ষে ১০০ বলে শতরানের ম্যাজিক ফিগার স্পর্শ করা বালবিরনি, শেষ পর্যন্ত ফেরেন ১৩৫ রান করে। তার ইনিংসটি ১১টি চার ও ৪টি ছক্কায় সাজানো।

এছাড়া ৪০ বলে তিনটি চার ও সমান ছক্কায় ৬৩ রান করেন কেভিন ওব্রায়েন। ১৩ বলে অপরাজিত ২৫ রান করেন মার্ক আদির।

শনিবার আয়ারল্যান্ডের ডাবলিনের দ্য ভিলেজে অনুষ্ঠিত ম্যাচে টস জিতে ব্যাটিংয়ে নেমে মাত্র ১৯ রানে ওপেনার জেমস ম্যাককলামের উইকেট হারায় আয়ারল্যান্ড।

দ্বিতীয় উইকেটে বালবিরনিকে সঙ্গে নিয়ে ১৪৪ রানের জুটি গড়ে দলকে বড় সংগ্রহের স্বপ্ন দেখান পল স্টারলিং। দুজনেই জোড়া ফিফটি তুলে নিয়ে সেঞ্চুরির পথে ছিলেন।

এক উইকেটে ১৬৫ রান করা দলটি এরপর ৮ রানের ব্যবধানে হারায় দুই উইকেট।

৯৮ বলে আটটি চার ও দুটি ছক্কায় ৭৭ রান করতেই গ্যাব্রিলের শিকারে পরিনত হন স্টারলিং। তার বিদায়ের ৮ রানের ব্যবধানে ফেরেন নতুন ব্যাটসম্যান অধিনায়ক পোটরফিল্ড।

প্রসঙ্গত, সিরিজের প্রথম ম্যাচে এই আইরিশদের বিপক্ষে ৩৮১ রানের পাহাড় গড়েছিল জেসন হোল্ডারের নেতৃত্বাধীন ক্যারিবীয় দল। শাই হোপ এবং জন ক্যাম্পবেল উদ্বোধনীতে ৩৬৫ রানের বিশ্বরেকর্ড গড়েন।সেই ম্যাচে ১৯৬ রানের বিশাল জয় পায় উইন্ডিজ।

এরপর সিরিজের দ্বিতীয় ম্যাচে ফর্মের তুঙ্গে থাকা ওয়েস্ট ইন্ডিজকে ২৬১ রানে অলআউট করে ৮ উইকেটের বড় জয় তুলে নেয় বাংলাদেশ ক্রিকেট দল।

বাংলাদেশ ও আয়ারল্যান্ডের মধ্যকার সিরিজের তৃতীয় ম্যাচটি বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়।









Leave a reply