রাজপুত্রের নাম রাখলেন হ্যারি-মেগান

|

যুক্তরাজ্যের ডিউক ও ডাচেস অব সাসেক্স তাদের নবজাতকের নাম রেখেছেন। রাজপরিবারে আলোকিত করা নতুন রাজপুত্রের নাম আর্চি হ্যারিসন মাউন্টব্যাটেন-উইন্ডসর রাখা হয়েছে। খবর বিবিসির।

ছেলের নাম আর্চি হ্যারিসন মাউন্টব্যাটেন-উইন্ডসর রাখার মধ্য দিয়ে প্রিন্স হ্যারি ও মেগান মারকেল তাদের প্রথম সন্তানের জন্য কোনো পদবি ব্যবহার না করার সিদ্ধান্ত নিলেন।

গত সোমবার জন্মগ্রহণ করা ব্রিটিশ সিংহাসনের সপ্তম এই উত্তরাধিকারীকে বুধবারই প্রথমবারের মতো জনসম্মুখে আনা হয়। এ সময় বাবার কোলে ঘুমিয়ে ছিল আর্চি। সাদা কম্বলে আবৃত শিশুটির মাথায় একই রঙের টুপি পরানো ছিল।

তুলতুলে শিশুপুত্রকে বুকে আগলে রেখে হ্যারিকে রোমাঞ্চিত দেখা গেছে। আর মেগানকে পৃথিবীর সবচেয়ে সুখী মায়ের মতো দেখা গেছে। এই দম্পতির মুখে দেখা গেছে তৃপ্তির হাসি।

মেগান মারকেল বুধবার রাজপরিবারের নতুন অতিথিকে প্রথমবারের মতো ক্যামেরার সামনে হাজির করেন। এদিনই প্রথমবারের মতো উইন্ডসর ক্যাসেলে রানি এলিজাবেথ ও তার স্বামী ডিউক অব এডিনবরা রাজপরিবারের নতুন অতিথিকে দেখতে যান।

ক্যামেরার সামনে আর্চিকে পরিচয় করিয়ে দিয়ে অভিনেত্রী মেগান মারকেল বলেন, তার (নবজাতক) মেজাজ দারুণ এবং সে বেশ শান্ত। আর বাবা প্রিন্স হ্যারি রসিকতা করে বলেন, সে এই মেজাজ কার কাছ থেকে পেয়েছে সেটি আমি জানি।

এর আগে সোমবার স্থানীয় সময় সকালে ব্রিটিশ রাজপরিবারে নতুন এ অতিথির আগমন ঘটে। প্রিন্স হ্যারি নিজেই সংবাদমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেন।

এ ছাড়া ব্রিটিশ রাজপরিবারের লন্ডনের বাসস্থান বাকিংহাম প্রাসাদ থেকেও এ সংক্রান্ত একটি বিবৃতি দেয়া হয়।

সংবাদমাধ্যম বলছে- একটি ফুটফুটে ছেলেসন্তানের জন্ম দিয়েছেন রাজপুত্র হ্যারির স্ত্রী আমেরিকান অভিনেত্রী মেগান মারকেল। নতুন রাজকুমার সুস্থ আছে।

এই নবজাতক প্রিন্স হ্যারি ও মেগান মারকেল দম্পতির প্রথম সন্তান। আর সে হবে ব্রিটিশ রাজসিংহাসনের সপ্তম উত্তরাধিকারী।

আর্চি রানি দ্বিতীয় এলিজাবেথের আট নম্বর গ্রেট গ্রান্ড চাইল্ড।

এর আগে গত বছরের অক্টোবরে প্রথম ঘোষণা দেয়া হয় ‘ডিউক অব সাসেক্স এবং ডাচেস অব সাসেক্স’ বাবা-মা হচ্ছেন।

দীর্ঘদিন চুটিয়ে প্রেম করার পর ২০১৮ সালের মে মাসে হ্যারি প্রিন্স ও মেগান মারকেলের বিয়ে অনুষ্ঠান হয়। এর পর থেকে রানি এলিজাবেথের ঘোষণা অনুযায়ী-প্রিন্স হ্যারি ‘ডিউক অব সাসেক্স’ ও তার স্ত্রী মেগান ‘ডাচেস অব সাসেক্স’।









Leave a reply