বন্ধ খামে সাংবাদিকদের টাকা দেয়ার চেষ্টা, না নেয়ায় মামলার হুমকি!

|

জম্মু ও কাশ্মীরের লাদাখ লেহ্-র সাংবাদিকরা একটি সংবাদ সম্মেলনের সময় বিজেপি নেতাদের বিরুদ্ধে নিয়ম লঙ্ঘন করে মুখ বন্ধ খামে টাকা বিলোনোর অভিযোগ তুলেছেন। পরে ওই ঘটনার ভিডিও ফুটেজ পরীক্ষার আশ্বাস দেয় প্রশাসন। কিন্তু সেই ভিডিও ফুটেজ প্রকাশ্যে আসার পরই বিজেপির তরফে মামলা করার হুঁশিয়ারি দেওয়া হয়েছে।

লেহ্-র প্রেস ক্লাবের সদস্যদের অভিযোগ, গত বৃহস্পতিবার হোটেল সিঙ্গে প্যালেসে ডাকা এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের মধ্যে টাকা বিলোনোর চেষ্টা করেন বিজেপির জম্মু-কাশ্মীর শাখার প্রধান রবীন্দ্র রায়না। ওই দিনই স্থানীয় নির্বাচনী আধিকারিককে চিঠি দিয়েছেন অভিযোগকারীরা।

লোকসভা ভোট চলাকালীন এমন গুরুতর অভিযোগ প্রসঙ্গে বিজেপি নেতারা প্রথম থেকেই অভিযোগ অস্বীকার করে আসছেন। জম্মু-কাশ্মীর বিজেপির রাজ্য সাধারণ সম্পাদক অশোর কাউলের দাবি, মুখ বন্ধ খাম যে ছিল, সেটা সঠিক। তবে ওই মুখবন্ধ খামে প্রতিরক্ষা মন্ত্রী নির্মলা সীতারমনের সমাবেশের আমন্ত্রণপত্র ছিল। কোনো টাকা রাখা ছিল না সেই খামে। এ ভাবে অসত্য তথ্যের মাধ্যমে মানহানির জন্য সাংবাদিকদের বিরুদ্ধে মামলারও হুমকি দিয়েছে বিজেপি।

কাউল আরও জানান, “এ ব্যাপারে আমরা কিছুই জানতাম না। ওই খামগুলোতে প্রতিরক্ষামন্ত্রীর সমাবেশে যোগ দেওয়ার আমন্ত্রণপত্র ছিল। পরে জানতে পারি, সাংবাদিকরা দাবি করেছেন, ওগুলোর মধ্যে টাকা ছিল। এ সব তৈরি করা গল্প”।

তবে রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা ন্যাশনাল কনফারেন্স নেতা ওমর আবদুল্লা বুধবার জানিয়েছেন, “সিসিটিভি ফুটেজে স্পষ্টতই দেখা যাচ্ছে, বিজেপি নেতারা সাংবাদিকদের টাকা দিচ্ছেন। আমি টুইটারেও আগেই এ ব্যাপারে নিজের মত জানিয়েছি। আমি মনে করি দ্রুত কার্যকরী পদক্ষেপ নেওয়া হোক”।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply