গরুর গোশত বহন করায় বৃদ্ধ বাবা ও ছেলেকে পেটালো বিএসএফ

|

ছেলের সদ্য বিয়ে হয়েছে। বাড়িতে অতিথি আসা উপলক্ষে অনুষ্ঠান ছিল। তাই বাবা-ছেলে বাজারে গিয়েছিলেন খরচ কিনতে। ফেরার পথে বিএসএফের কয়েকজন জওয়ানের সাথে দেখা হয় তাদের। তাদের সন্দেহ হয় বাবা-ছেলের সাথে গরুর গোশত থাকতে পারে। তাই তাদেরকে তল্লাশি করা হয়, এবং পাওয়া যায় গরুর গোশতও।

এরপর বাবা-ছেলেকে নিয়ে যাওয়া হয় বিএসএফ ক্যাম্পে। ব্যাপক মারধরের পর ছাড়া পান তারা। গুরুতর আহত অবস্থা হাসপাতালেও ভর্তি হতে হয়েছে ভুক্তভোগীদের।

ঘটনাটি ভারতের পশ্চিমবঙ্গে ঘটেছে গত রোববার। এ খবর দিয়েছে দেশটির বিকল্প ধারার সংবাদমাধ্যম ক্যারাভান।

পত্রিকাটি জানিয়েছে, ঘটনার জন্য দায়ী বিএসএফ জওয়ানরা হলে বাহিনীটির ব্যাটেলিয়ন ১৭১ ক্যাম্পের সদস্য। মারধরে আহত বাবা গিয়াসউদ্দিনের বয়স ৬২ বছর। ছেলের নাম আনোয়ারুল।

ক্যারাভান জানিয়েছে, স্থানীয় গোয়ালপুকুর থানায় ভুক্তভোগীরা অভিযোগ দায়ের করেছেন। এতদিন ভারতে হিন্দুত্ববাদী উগ্রপন্থীদের হাতে গরু বিক্রি বা জবাইয়ের কারণে অর্ধশতাধিক মুসলিম হত্যার শিকার হলেও কোনো নিরাপত্তা বাহিনীর সদস্যের বিরুদ্ধে এমন অভিযোগ আগে কখনও পাওয়া যায়নি।

এ ঘটনা শিলিগুড়ির স্থানীয় এলাকাবাসীর মধ্যে ক্ষোভ ছড়িয়েছে। আজ বুধবার স্থানীয় বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মীরা এর প্রতিবাদে বিক্ষোভ করার কথা রয়েছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply