তামিম-সৌম্যের ব্যাটে জয়ের সুবাস পাচ্ছে বাংলাদেশ

|

বিনা উইকেটে ১০০ পেরুলো বাংলাদেশ। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে টাইগারদের জিততে হলে করতে হবে ২৬২ রান। ধীর গতির শুরু হলেও ওপেনার তামিম ইকবাল ও সৌম্য সরকারের সাবধানী ব্যাটিং ক্রমেই জয়ের দিকে এগুচ্ছে টাইগাররা। শেষ খবর পাওয়া পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ২০ ওভারে বিনা উইকেটে ১০৭ রান। সৌম্য সরকার ৪৯ বলে ৭ চার ও এক ছয়ে ক্যারিয়ারের অষ্টম হাফ সেঞ্চুরি তুলে নিয়েছেন। অপরদিকে তামিম ইকবাল ৭০ বলে ৫ চারে ৪২ রানে অপরাজিত রয়েছেন।

এর আগে প্রথমে ব্যাট করতে নেমে ৯ উইকেট হারিয়ে ২৬১ রান সংগ্রহ করেন শাই হোপরা।

ওয়েস্ট ইন্ডিজের ৯টি উইকেটের মধ্যে মাশরাফী ৩টি, মোস্তাফিজ ও সাইফুদ্দিন নিয়েছেন ২টি। এছাড়া সাকিব ও মিরাজ নিয়েছেন একটি করে।

প্রথমে উইন্ডিজের ব্যাটিং দেখে ৩০০ রান করা তাদের পক্ষে কঠিন হবে না বলেই মনে হয়েছিল। তবে ৩৫ ওভারের পর থেকে সাফল্য পেতে শুরু করেন বোলাররা। বেশিরভাগ উইকেট এরপরে হারানোয় বড় স্কোর গড়তে পারেনি ওয়েস্ট ইন্ডিজ।

খেলার শুরুতে বাংলাদেশ দলকে ব্রেক থ্রু এনে দেন মেহেদী হাসান মিরাজ। সুনিল অ্যামব্রোসকে আউট করে ওয়েস্ট ইন্ডিজের ৮৯ রানের ওপেনিং জুটি ভাঙেন মিরাজ। সাজঘরে ফেরার আগে ৫০ বলে ৩৮ রান করেন সুনিল।

ঠিক পরের (১৮তম) ওভারে ব্যাটিংয়ে নামা নতুন ব্যাটসম্যান ড্যারেন ব্রাভোকে মুশফিকুর রহিমের হাতে ক্যাচ তুলতে বাধ্য করেন সাকিব আল হাসান।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টস হেরে প্রথমে বোলিং করছে বাংলাদেশ দল। মঙ্গলবার আয়ারল্যান্ডের ডাবলিনে ত্রিদেশীয় সিরিজের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজ দল।

এর আগে সিরিজের প্রথম ম্যাচে স্বাগতিক আয়ারল্যান্ডের বিপক্ষে ৩৮১ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়ে ১৯৬ রানের বড় ব্যবধানে জয় পায় ওয়েস্ট ইন্ডিজ।

ওয়েস্ট ইন্ডিজ দল: শেন ডওরিচ, শাই হোপ, ড্যারেন ব্রাভো, রোস্টন চেজ, জনাথন কার্টার, সুনিল আম্রিস, অ্যাসলে নার্স, জেসন হোল্ডার, কেমার রোচ, শেলডন কটরিল ও শ্যানন গ্যাব্রিল।

বাংলাদেশ দল: তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান রুম্মন, সাইফউদ্দিন, মাশরাফি বিন মুতর্জা, মেহেদী হাসান মিরাজ ও মোস্তাফিজুর রহমান।









Leave a reply