মোস্তাফিজুর রহমান কবি নজরুল বিশ্ববিদ্যালয়ের নতুন উপাচার্য

|

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য পদে নিয়োগ পেয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালনয়ের সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান। রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর মো. আবদুল হামিদ আজ সোমবার চার বছরের জন্য তাকে উপাচার্য পদে নিয়োগ দিয়েছেন।

শিক্ষা মন্ত্রণালয়ের উপ-সচিব হাবিবুর রহমান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ কথা জানানো হয়েছে।

নিয়োগপত্রে বলা হয়, মেয়াদ চার বছর হলেও রাষ্ট্রপতি ও চ্যান্সেলর মনে করলে এর আগেও এ নিয়োগাদেশ বাতিল করতে পারবেন। উপাচার্য পদে তিনি তার বর্তমান পদের সমপরিমাণ বেতন ভাতাদি পাবেন। বিধি অনুযায়ী অন্যান্য সকল সুযোগ সুবিধা ভোগ করবেন। তিনি বিশ্ববিদ্যালয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে সার্বক্ষণিক বিশ্ববিদ্যালয়ে অবস্থান করবেন।

গত ১২ আগস্ট মেয়াদ শেষ হওয়ার পর উপাচার্যের পদ থেকে বিদায় নেন প্রোফেসর ড. মোহিত উল আলম। এরপর  থেকে বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার এ এম এম শামসুর রহমান ভারপ্রাপ্ত উপাচার্যের দায়িত্ব পালন করে আসছিলেন। ভারপ্রাপ্ত উপাচার্যের দায়িত্বে থাকাকালিন সময়ে শামসুর রহমানের বিরুদ্ধে অনিয়ম দূর্নীতি ও টাকার বিনিময়ে নিয়োগ দেওয়ার অভিযোগ উঠে।

এ বিষয়ে যমুনা টিভি অনুসন্ধানী প্রতিবেদন প্রকাশ করে। ভারপ্রাপ্ত উপাচার্যের পদত্যাগ ও শাস্তির দাবিতে ক্যাম্পাসে আন্দোলন চলার মধ্যেই নতুন উপাচার্য নিয়োগ পেলেন।









Leave a reply