শাবিতে ছাত্রলীগ নেতার উপর হামলা, ৯ কর্মী সাময়িক বহিষ্কার

|

সিলেট ব্যুরো:

সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ৯ শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। একইসাথে তাদেরকে ৭ দিনের মধ্যে কারণ দর্শানোর নোটিশও দেয়া হয়েছে।

গতকাল সোমবার বহিষ্কারের বিষয়টি জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মুহাম্মদ ইশফাকুল হোসাইন। তিনি জানন, শাবির বাংলা বিভাগের শিক্ষার্থী রাজীব সরকারের ওপর দেশীয় অস্ত্র দিয়ে হামলার ঘটনায় জড়িত থাকার অভিযোগে ওই ৯ শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

বহিষ্কৃত শিক্ষার্থীরা হলেন- ইংরেজি বিভাগের মো. রিশাদ, আইপিই বিভাগের মাহবুব আল আমিন, বাংলা বিভাগের কাওসার আহমেদ সোহাগ, লোকপ্রশাসনের সুমন মিয়া, সুজন চন্দ্র বৈষ্ণব, আব্দুল বারি সজিব, সিএসই বিভাগের ইফতেখার আহমেদ রানা, সমুদ্রবিজ্ঞান বিভাগের আমিনুল ইসলাম ও সমাজকর্ম বিভাগের মোস্তাকিম আহমেদ। এরা সবাই শাখা ছাত্রলীগের সংস্কৃতি বিষয়ক সম্পাদক শাখাওয়াত হোসেনের অনুসারী।

সাময়িক বহিষ্কৃতদের কেন বিধি মোতাবেক শাস্তি প্রদান করা হবে না, এই মর্মে তাদেরকে আগামী ৭ কার্যদিবসের মধ্যে প্রক্টর বরাবর কারণ দর্শানোর জন্য বলা হয়েছে বলেও জানিয়েছেন রেজিস্ট্রার ইশফাকুল হোসাইন।

গত ২৩ মার্চ শাবির বাংলা বিভাগের শিক্ষার্থী ও শাবি শাখা ছাত্রলীগের যুগ্ম সম্পাদক রাজীব সরকারের ওপর দেশীয় অস্ত্রশস্ত্র দিয়ে হামলা করা হয়। প্রতিপক্ষ গ্রুপ এই হামলা করে বলে অভিযোগ ওঠে। হামলায় রাজীব গুরুতর আহত হন। তার শরীরে প্রায় ৭০টির মতো সেলাই দিতে হয়।

হামলার পর শাবি উপাচার্য হুঁশিয়ারি দিয়ে বলেছিলেন, যারা রাজীবের ওপর হামলা চালিয়েছে, তাদের রেহাই নেই। তিনি এই হামলাকারীদের ‘জঙ্গির’ সাথে তুলনা করেছিলেন। এ ঘটনার পর প্রক্টর জহির উদ্দিন আহমেদকে প্রধান করে তদন্ত কমিটি করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। তদন্ত কমিটির সুপারিশ অনুযায়ী গতকাল এই সিদ্ধান্ত নেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন।









Leave a reply