বরিশালে বাংলাদেশ ব্যাংকের কয়েন ভল্টে আগুন

|

বরিশাল ব্যুরো

বরিশালে বাংলাদেশ ব্যাংকের আঞ্চলিক কার্যালয়ে কয়েন রাখার ভল্টে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। তবে তাৎক্ষণিক কার্যকরী পদক্ষেপ নেয়ায় তেমন ক্ষয়ক্ষতির ঘটনা ঘটে নি। এঘটনায় ব্যাংক ও ফায়ার সার্ভিস আলাদা দুটি তদন্ত কমিটি গঠন করেছে।

বরিশাল ফায়ার সার্ভিসের উপ সহকারি পরিচালক ফারুক হোসেন সিকদার জানান, আজ সোমবার সকাল সোয়া ১০টার দিকে ব্যাংকের দ্বিতীয় তলায় কয়েন রাখার ভল্ট থেকে ধোয়া বের হতে দেখে নিরাপত্তা কর্মীরা। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছায়। তারা ৩০ মিনিটের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনে কিছু কাগজপত্র পুড়ে যাওয়া ছাড়া তেমন কোন ক্ষয়ক্ষতি হয়নি। ভল্টের ভিতরে দীর্ঘ সময় ধরে দুটি বৈদ্যুতিক পাখা চলছিল। সেখান থেকে শর্টসার্কিটের মাধ্যমে আগুনের সূত্রপাত হতে পারে বলে প্রাথমিক ধারনা ফায়ার সার্ভিসের।

এঘটনায় সহকারি পরিচালক আঃ হামিদকে প্রধান করে ৩ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলে জানান ফায়ার সার্ভিসের এই কর্মকর্তা।

বাংলাদেশ ব্যাংকের বরিশাল আঞ্চলিক কার্যালয়ের নির্বাহী পরিচালক মনোজ কান্তী বৈরাগী জানান, তাদের পক্ষ থেকেও একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

এদিকে, সংরক্ষিত এলাকা হওয়ায় গণমাধ্যম কর্মীদের ভিতরে ঢুকতে দেয়া হয়নি। ঘটনার পরপরই মূল গেটের বাইরে বের করে দেয়া হয় ব্যাংকে সেবা নিতে যাওয়া গ্রাহকদের। আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আসলে গ্রাহকদের জন্য পুনরায় গেট খুলে দেয়া হয়।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply