লন্ডন থেকে টেলিফোনে শিক্ষার্থীদের অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী

|

লন্ডন থেকে টেলিফোনে পাস করা শিক্ষার্থীদের অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ সকালে এসএসসি ফল প্রকাশের এক অনুষ্ঠানে তিনি লণ্ডন থেকে যোগ দেন। এসময় মাননীয় প্রধানমন্ত্রী যারা পাস করেছেন তাদের অভিনন্দন ও শুভেচ্ছা জানায়। আর যারা কৃতকার্য হয়নি তাদের হতাশ না হওয়ার আহ্বান জানান তিনি।

শিক্ষামন্ত্রীর কাছে সকল শিক্ষাবোর্ডের চেয়ারম্যানরা ফলাফল হস্তান্তর করার পর শিক্ষামন্ত্রী মাননীয় প্রধানমন্ত্রীকে ফোন দেন। প্রধানমন্ত্রী ফোনে ফলাফল প্রকাশ করেন। এবছরে পাশের হার ৮২.২০। পাশের হার গতবারের চেয়ে ৪.৪৩% বেড়েছে।

এবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের বাইরে থাকায় ফল প্রকাশের ধরনে এ পরিবর্তন। এ বছর বোর্ড চেয়ারম্যানরা শিক্ষামন্ত্রীর হাতে ফল হস্তান্তর করে। এর পরপরই ফল ঘোষণা করেন শিক্ষামন্ত্রী। সকাল সাড়ে ১০টায় রাজধানীর আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট মিলনায়তনে সংবাদ সম্মেলন এ ফলাফল ঘোষণা করা হয়।

দেশের ১০টি শিক্ষা বোর্ডের অধীনে গত ২ ফেব্রুয়ারি এসএসসি পরীক্ষা শুরু হয়। ব্যবহারিক পরীক্ষা চলে ১৬ মার্চ পর্যন্ত। মোট ২১ লাখ ৩৫ হাজার ৩৩৩ জন পরীক্ষার্থী অংশ নেন। এরমধ্যে এসএসসি পরীক্ষার্থী ১৭ লাখ ১০২ জন, দাখিল ৩ লাখ ১০ হাজার ১৭২ জন এবং এসএসসি ভোকেশনালে ১ লাখ ২৫ হাজার ৫৯ জন পরীক্ষার্থী।









Leave a reply