পটুয়াখালীতে বিক্রি শুরু হয়নি টিসিবির পণ্য

|

পটুয়াখালী প্রতিনিধি

পবিত্র রমজান উপলক্ষে সারাদেশে সুলভ মূল্যে পণ্য বিতরণ কার্যক্রম শুরু হলেও পটুয়াখালীতে এর কোন খবর নাই। কবে নাগাদ শুরু হবে কিংবা আদৌ বিতরণ করা হবে কিনা তাও জানা নাই কারও। বিষয়টি সম্পর্কে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ হেমায়েত উদ্দিনের কাছে জানতে চাইলে তিনি বলেন, “বিষয়টি আমি খোঁজ নিয়ে জানাচ্ছি”। তারপর কয়েক ঘণ্টা কেটে গেলেও তিনি আর কোন তথ্য জানাননি।

খোঁজ নিয়ে জানা গেছে, পবিত্র রমজান উপলক্ষে সারাদেশের ন্যায় পটুয়াখালীতেও গত ২৬ এপ্রিল থেকে আগামী ৬ জুন পর্যন্ত সুলভ মূল্যে খোলা বাজারে নিত্যপ্রয়োজনীয় টিসিবির পণ্য বিক্রয় করার জন্য টিসিবির ঢাকা অফিস থেকে চিঠি পাঠানো হয়। সেখানে চারটি পণ্যের মূল্য নির্ধারণ করা হয়। যেমন চিনি ৪৭টাকা কেজি যার বাজার মূল্য ৫০টাকা, ডাল ৪৪টাকা কেজি বাজার মূল্য ৫০ টাকা, সয়াবিন তেল ৮৫টাকা বাজার মূল্যও তাই, ছোলা ৬০টাকা বাজার মূল্য ৭৫টাকা।

এদিকে পটুয়াখালীর টিসিবির ডিলার মোঃ সোহেল জানান, গত বছর পনের দিনের পণ্য বরিশাল টিসিবির অফিস থেকে এনে পটুয়াখালীতে বিক্রি করা হয়ে ছিল। কিন্তু এ বছর পণ্য আনার জন্য গত বৃহস্পতিবার বরিশাল অফিসে যোগাযোগ করলে তারা মাত্র একদিনের জন্য ১লাখ ৬ হাজার টাকার পণ্য দিতে চেয়েছে যা আমার পক্ষে আনা সম্ভবনা। তিনি বলেন, ১লাখ ৬হাজার টাকার পণ্য পরিবহনে আমার খরচ হবে চার থেকে সাড়ে চার হাজার টাকা। এসব মিলিয়ে আমার লোকসান হওয়ার আশঙ্কায় আমি পণ্য আনা আপাতত বন্ধ রেখেছি।

এদিকে আগামীকাল থেকে পবিত্র মাহে রমজান শুরু হলেও এখন পর্যন্ত টিসিবির পণ্য ক্রয় করতে না পারায় ক্ষোভ প্রকাশ করছে মধ্যম ও নিম্ন মধ্যম আয়ের মানুষেরা।









Leave a reply