স্কুলছাত্রীকে অপহরণ ও ধর্ষণের মামলায় যুবকের যাবজ্জীবন

|

কুমিল্লা ব্যুরো

কুমিল্লায় এসএসসি পরীক্ষার্থী কিশোরীকে অপহরণ ও ধর্ষণের ঘটনায় শাহাদাত হোসেন নামে যুবককে যাবজ্জীবন কারাদন্ডের আদেশ দিয়েছেন আদালত। রোববার দুপুরে কুমিল্লা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালত- ২ এর বিচারক বেগম জেবুননেছা এ আদেশ দেন।

দণ্ডপ্রাপ্ত আসামি শাহাদাত হোসেন পলাতক রয়েছে।

আদালত সূত্রে জানা যায়, ২০১৫ সালের ১১ জানুয়ারি কুমিল্লার বরুড়া উপজেলার মন্দুক গ্রামের এসএসসি পরীক্ষার্থী এক কিশোরীকে প্রাইভেট পড়তে যাওয়ার সময় শাহাদাত হোসেনের নেতৃত্বে একদল বখাটে সিএনজিতে করে অপহরণ করে নিয়ে যায় এবং পরে তাকে ধর্ষণ করে। এ ঘটনায় ভূক্তভোগীর ভাই সাখাওয়াত হোসেন বাদী হয়ে একই গ্রামের আবুল কালামের পুত্র শাহাদাত হোসেনকে প্রধান আসামি করে বরুড়া থানায় মামলা দায়ের করেন। মামলাটি প্রথমে থানা পুলিশ পরে ডিবি পুলিশ তদন্ত শেষে ওই বছরের ১০ আগস্ট দুইজনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করে।

৬ জন স্বাক্ষীর স্বাক্ষ্যগ্রহণ শেষে রোববার আদালত নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ এর ৯ (১) ধারা অনুযায়ী শাহাদাত হোসেনকে ধর্ষণের অভিযোগে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড এবং ২০হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে একমাসের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ প্রদান করে। মামলায় অপর আসামি ইসমাইলকে খালাস প্রদান করেন আদালত।









Leave a reply