চুয়াডাঙ্গায় বেসরকারি স্কুল-কলেজ-মাদ্রাসার শিক্ষক কর্মচারীদের মানববন্ধন

|

চুয়াডাঙ্গা প্রতিনিধি

চাকরি জাতীয়করণসহ ৫ দফা দাবিতে চুয়াডাঙ্গায় বেসরকারি স্কুল কলেজ ও মাদ্রাসার শিক্ষক কর্মচারীরা মানববন্ধন করেছে। রোববার বেলা ১১টায় শহরের কেদারগঞ্জ আর্দশ স্কুলের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে অংশ নিয়ে বক্তব্য রাখেন, বাংলাদেশ শিক্ষক কর্মচারী ঐক্যফন্টের প্রধান সমন্বয়কারী অধ্যাপক শেখ সেলিম, চুয়াডাঙ্গা জেলা শিক্ষক সমিতির সভাপতি নুর হোসেন, সাধারণ সম্পাদক খোরশেদ হোসেন ও বাংলাদেশ গ্রন্থাগার সমিতির কেন্দ্রীয় সহ-সভাপতি রিপন আলী।

এ সময় শিক্ষক নেতারা বলেন, শিক্ষকদের মানুষ তৈরির কারিগর বলা হয়, অথচ সেই কারিগররা আজ অবহেলিত। দিনের পর দিন তারা তাদের মৌলিক অধিকার থেকে বঞ্চিত হচ্ছে।

বক্তারা আরও বলেন, তাদের ৫টি দাবির মধ্যে রয়েছে চাকরি জাতীয়করণ, অবসর ভাতা-কল্যাণ ট্রাষ্ট্রের জন্য ৬ শতাংশ পূন:নির্ধারণ, পেনশন প্রথা চালু, পুর্ণাঙ্গ উৎসবভাতা চালুকরণ ও নন এমপিও শিক্ষকদের এমপিও ভূক্তিকরণ। আমাদের এই ৫টি দাবি যৌক্তিক এবং ন্যায় সঙ্গত। দ্রুত তাদের ৫টি দাবি মেনে নেওয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানান শিক্ষক নেতারা। তা না হলে আগামীতে সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করে কঠোর আন্দোলনের হুমকি দেওয়া হয়।

পূর্ব নির্ধারিত কর্মসূচির অংশ হিসাবে জেলার চারটি উপজেলার প্রায় সাড়ে তিনশ শিক্ষা প্রতিষ্ঠানের ৫ শতাধিক শিক্ষক কর্মচারী এ মানবন্ধনে অংশগ্রহণ করেন।









Leave a reply