ঘূর্ণিঝড় ফণি: বরগুনায় সাড়ে ৮ হাজারের অধিক বাড়িঘর ক্ষতিগ্রস্থ; নিহত ২

|

????????????????????

বরগুনা প্রতিনিধি:

দুজন নিহত ও ব্যাপক ঘরবাড়ি ক্ষতিগ্রস্থ হওয়ার মধ্য দিয়ে বরগুনায় শেষে হয়েছে ঘূর্ণিঝড় ফণির প্রভাব। ঘূর্ণিঝড় ফণির সম্ভাব্য ক্ষতি ও প্রাণহানি রোধে ব্যাপক প্রচারণার পরও আশ্রয় কেন্দ্রে না গিয়ে বরগুনার পাথরঘাটায় গাছ চাঁপা পড়ে নিহত হয়েছেন দুই জন। এছাড়াও ফণির আঘাতে জেলায় অন্তত সাড়ে আট হাজার অধিক বাড়িঘর ক্ষতিগ্রস্থ হয়েছে। আর ক্ষতিগ্রস্থ হয়েছে ৪৫ হেক্টর জমির ফসল। বরগুনা জেলা প্রশাসন সূত্রে এসব তথ্য জানা গেছে।

এদিকে ফনির প্রভাবে আজ শনিবার বিকেল ৫টা পর্যন্ত কোন বিদ্যুৎ না থাকায় বন্ধ থাকে সবধরনের মোবাইল ও ইন্টারনেট সংযোগ। বিকেল ৫টায় বিদ্যুৎ এলে পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হয়ে ওঠে। বর্তমানে বরগুনার আকাশ মেঘাচ্ছন্ন রয়েছে। থমথমে আবহাওয়া বিরাজ করছে। বরগুনা থেকে ছেড়ে যায়নি কোন লঞ্চ। এছাড়াও বন্ধ রয়েছে জেলার অভ্যন্তরীণ রুটের সকল নৌ-যান।

বরগুনার জেলা প্রশাসক কবির মাহমুদ বলেন, ফণির আঘাতে এ পর্যন্ত জেলার আট হাজারের ঘরবাড়ি ক্ষতিগ্রস্থ হয়েছে বলে প্রাথমিক তথ্যে পাওয়া গেছে। তবে ৪৫ হেক্টর ফসলি জমির ক্ষতি হয়েছে। ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে সহযোগিতা দেয়ার জন্য জেলার ৪২টি ইউনিয়নের প্রতিটিতে ১৭ হাজার করে টাকা এবং ৫টন করে চাল বরাদ্দ দেয়া হয়েছে। এ ছাড়াও নিহত দুই জনের পরিবারকে ৪০ হাজার টাকা সহায়তা প্রদান করা হয়েছে বলে জানান তিনি।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply