ঘূর্ণিঝড় ফণি এখন বাংলাদেশের মধ্যাঞ্চলে

|

দক্ষিণ ও দক্ষিণ-পশ্চিমাঞ্চল সীমান্ত দিয়ে বাংলাদেশে ঢুকে এখন মধ্যাঞ্চলে অবস্থান করছে ঘূর্ণিঝড় ফণি। এখন অবস্থান করছে চুয়াডাঙ্গা, রাজবাড়ি, মানিকগঞ্জ, ঢাকা অঞ্চলে। ঘণ্টায় ২০ কিলোমিটার বেগে এগিয়ে যাচ্ছে দেশের উত্তরাঞ্চলের দিকে।

আবহাওয়া অফিস জানিয়েছে, আরও প্রায় ৫-৬ ঘণ্টা বাংলাদেশের ভূখণ্ডে অবস্থানের পর দুর্বল হয়ে গভীর নিম্নচাপে পরিণত হবে ফণি। আগামীকাল বিকেলের থেকে আবহাওয়া পরিস্থিতি ধীরে ধীরে উন্নতি হবে। পরে উত্তর ও উত্তর-পূর্ব দিক হয়ে ভারতের আসাম মেঘালয়ে প্রবেশ করবে।

ঘূর্ণিঝড় ফণি’র প্রভাবে রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি, বজ্রবৃষ্টি ও ঝড়ো হাওয়া বইছে। উত্তাল রয়েছে সাগর। বৈরি আবহাওয়ায় নদী পথে সব ধরণের নৌ যান চলাচল বন্ধ রয়েছে। ফণি’র কারণে এখনও মোংলা ও পায়রা সমুদ্রবন্দরকে ৭ নম্বর সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

একই সতর্কতা জারি রয়েছে ভোলা, বরগুনা, পটুয়াখালী, বরিশাল, পিরোজপুর, ঝালকাঠি, বাগেরহাট, খুলনা, সাতক্ষীরাসহ এসব জেলার চরাঞ্চলে। চট্টগ্রাম বন্দরে এখনও ৬ নম্বর বিপদ সংকেত বিরাজ করছে। এই সতর্কতা দেখাতে বলা হয়েছে, নোয়াখালী, লক্ষ্মীপুর, ফেনী, চাঁদপুর এবং আশপাশের চরগুলোতে। আর কক্সবাজার বন্দরকে আগের মতোই ৪ নম্বর সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।









Leave a reply