গাজায় ইসরায়েলি বিমান হামলা, ২ হামাস যোদ্ধা নিহত

|

A picture taken from Gaza City on May 29, 2018 shows smoke billowing in the background following an Israeli air strike on the Palestinian coastal enclave. - Israel's military struck more than 30 "military targets" in the Gaza Strip today in response to a barrage of rocket and mortar fire from the Palestinian enclave, the army said. (Photo by THOMAS COEX / AFP) (Photo credit should read THOMAS COEX/AFP/Getty Images)

গাজায় আবারও আগ্রাসন চালিয়েছে ইসরায়েল। শুক্রবার ইসরায়েলি বিমান হামলায় নিহত হয় ২ হামাস যোদ্ধা। এছাড়া গাজা সীমান্তে বিক্ষোভের সময় প্রাণ গেছে এক ফিলিস্তিনির।

ইসরায়েলের দাবি, হামাসের ছোড়া গুলিতে আহত হয়েছে তাদের দুই সেনা। এর জবাব দিতেই সংগঠনটির ঘাঁটি লক্ষ্য করে বিমান হামলা চালায় তারা। হামাস মুখপাত্র জানান, গাজায় তাদের ঘাঁটিতে অতর্কিত বিমান হামলায় ঘটে হতাহতের ঘটনা। আহত হয় তাদের আরও ৩ যোদ্ধা। অন্যদিকে শুক্রবার গ্রেট মার্চ অব রিটার্ন কর্মসূচিতে যোগ দিতে গাজা সীমান্তে জড়ো হয় হাজার হাজার ফিলিস্তিনি। এসময় ইসরায়েল বিরোধী শ্লোগান দিতে থাকে তারা। ইসরায়েলি সেনাদের দাবি, তাদের লক্ষ্য করে ইট পাটকেল ও গোলা ছোড়ে ফিলিস্তিনিরা। সীমান্ত বেষ্টনী অতিক্রমের চেষ্টাও করে অনেকে। এসময় ইসরায়েলের ছোড়া গুলিতে প্রাণ যায় ১৯ বছর বয়সী এক কিশোরের।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply