ঘূর্ণিঝড় ফণি: বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ গোল্ডকাপের ফাইনাল বাতিল

|

ঘূর্ণিঝড় ফণির কারণে বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ গোল্ডকাপ আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্টের ফাইনাল ম্যাচটি শেষ পর্যন্ত বাতিল হয়। ম্যাচ বাতিল হওয়ায় দুই ফাইনালিস্ট বাংলাদেশ ও লাওস দলকে যৌথ চ্যাম্পিয়ন ঘোষণা করেছে আয়োজকরা।
শুক্রবার সন্ধ্যা ছয়টায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনূর্ধ্ব-১৯ গোল্ডকাপের ফাইনাল ম্যাচটি শুরু হওয়ার কথা ছিল। কিন্তু ঘূর্ণিঝড় ফণির কারণে ম্যাচটি শুরু করা যায়নি।

এ ব্যাপারে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সিনিয়র সহ-সভাপতি আব্দুস সালাম মুর্শেদী বলেন, ফাইনাল আয়োজনের জন্য সব রকম প্রস্তুতি আমাদের ছিল। কিন্তু ঘূর্ণিঝড় ফণির কারণে সার্বিক পরিস্থিতি বিবেচনায় ফাইনাল ম্যাচটি বাতিলের সিদ্ধান্ত নেয়া হয়েছে। আর দুই ফাইনালিস্ট দলকে যৌথ চ্যাম্পিয়ন ঘোষণা করা হয়েছে।

ফাইনালে উন্নীত হওয়ার আগে গ্রুপ পর্বে সংযুক্ত আরব আমিরাতকে ২-০ গোলে, পরের ম্যাচে কিরগিজস্তানকে ২-১ গোলে পরাজিত করেছিল বাংলাদেশ। আর সেমিফাইনালে মঙ্গোলিয়াকে ৩-০ গোলে হারিয়ে শিরোপার দুয়ারে চলে আসে স্বাগতিক বাংলাদেশ দল।

অন্যদিকে লাওস গ্রুপ পর্বে মঙ্গোলিয়াকে ৫-০ গোলে, তাজিকিস্তানকে ৬-০ গোলে পরাজিত করে। আর সেমিফাইনালে কিরগিজস্তানকে ৭-১ গোলে পরাজিত করে ফাইনাল নিশ্চিত করে লাওস।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply