হিন্দিতে উত্তর দিতে না পারায় বাংলাদেশি নারীকে বিএসএফের নির্যাতন

|

হিন্দি ভাষায় করা প্রশ্নের উত্তর দিতে না পারায় বিএসএফের নির্যাতনে এক বাংলাদেশি পাসপোর্ট যাত্রী আহত হয়েছে। আজ বুধবার (১মে) সকালে সাতক্ষীরার ভোমরা স্থলবন্দর এর বিপরীতে ভারতের ঘোজাডাঙ্গা বিএসএফ চেকপোষ্টে এ ঘটনা ঘটে। আহত পাসপোর্ট যাত্রীর নাম ফুলসুরাত বেগম তিনি সাতক্ষীরা সদর উপজেলার পরানদহা গ্রামের মোহাম্মদ আকবর আলীর স্ত্রী।

ফুলসুরাত বেগম জানান, চিকিৎসার জন্য গত ২৮ এপ্রিল ভারতে গিয়েছিলাম আজ ভারত থেকে ফেরার পথে ঘোজাডাঙ্গা বন্দরে পৌঁছলে বিএসএফ সদস্যরা আমার ব্যাগ তল্লাশি করে। এসময় তারা হিন্দিতে আমাকে বিভিন্ন প্রশ্ন করলে আমি হিন্দি বুঝতে ও বলতে না পারায় তার উত্তর দিতে পারিনি পরে তারা আমাকে বিএসএফ ক্যাম্পে নিয়ে কয়েক ঘণ্টা আটকে রেখে নির্যাতন চালায়। এরপর বিজিবি ও ভারতীয় ইমিগ্রেশন কর্মকর্তাদের হস্তক্ষেপে আমি সেখান থেকে মুক্তি পাই। তিনি আরো জানান, এ বিষয়ে ভারতীয় কর্তৃপক্ষকে লিখিত অভিযোগ করা হয়েছে।

এ বিষয়ে ভোমরা বিজিবি ক্যাম্পের কোম্পানি কমান্ডার জানান, সুবেদার মুজিবর রহমান জানান, বিষয়টি জানার সাথে সাথে আমরা বিএসএফ কর্তৃপক্ষকে চিঠি পাঠাই। ইমিগ্রেশন কার্যক্রম শেষে তাকে বাংলাদেশ নিয়ে আসা হয়েছে। এ ঘটনায় ভুল শিকার করে দুঃখ প্রকাশ করেছে বিএসএফ।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply