যৌতুকের জন্যে গৃহবধূকে হত্যা

|

নোয়াখালী প্রতিনিধি

নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার জয়কৃষ্ণপুর গ্রামে যৌতুকের জন্যে এক গৃহবধূকে পিটিয়ে হত্যার অভিযোগে বুধবার সকালে জয়কৃজ্ঞপুর গ্রামে মানববন্ধন, বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ করেছে নিহতের স্বজন, ছাত্রছাত্রী ও এলাকাবাসীরা। নিহতের মা সেফালী বেগম বাদী হয়ে স্বামী সাজ্জাদুর রহমান সাজুসহ তার পরিবাররের ৫ জনকে আসামি করে বেগমগঞ্জ থানায় হত্যা মামলা দায়ের করেন।

এ দিকে সকালে ময়নাতদন্ত শেষে নিহতের মরদেহ নিজ বাড়ি জয়কৃজ্ঞপুর গ্রামে আসলে হত্যাকাণ্ডে জড়িতদেরকে গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে নিহতের স্বজন, ছাত্রছাত্রী ও এলাকাবাসীরা।

উল্লেখ্য বেগমগঞ্জ উপজেলার একলাশপুর ইউনিয়নের জয়কৃজ্ঞপুর গ্রামের জসিম উদ্দিন রতনের ছেলে সাজ্জাদুর রহমান সাজুর সাথে ২০১৬ সালে তানজিনা আক্তার সাথীর বিয়ে হয়। বিয়ের সময় সাথীর বাবা মেয়েকে ছয় ভরি স্বর্ণ দেন। কিছুদিন পর সাজু যৌতুক দাবি করলে মেয়ের সুখ শান্তির কথা চিন্তা করে নগদ তিন লাখ টাকা দেন সাজুকে। এতে কিছু দিন চুপ থাকার পর আবারও সে টাকার জন্য সাথীকে শারীরিক ও মানসিকভাবে নির্যাতন করতে থাকে।

বুধবার স্বামীর নির্যাতনে সে গুরুতর অসুস্থ হয়ে পড়লে মুখে বিষ দিয়ে সাথী আত্মহত্যা করেছে বলে তার মাকে টেলিফোনে জানানো হয়। পরে তাকে স্বামী সহ বাড়ীর লোকজন সাথীকে নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করে। চিকিৎসাধীন অবস্থায় সাথী মারা যায়। মৃত্যুর খবর শুনে সাজু ও তার আত্মীয়রা লাশ রেখে পালিয়ে যায়।
বেগমগঞ্জ থানার ওসি ফিরোজ আলম মোল্লা মামলার বিসয়টি নিশ্চিত করে জানান, আসামিরা পলাতক রয়েছে। তাদেরকে ধরতে অভিযান চালাচ্ছে পুলিশ।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply