নিরাপত্তাহীন পরিবেশে বস্তুনিষ্ট সাংবাদিকতা সম্ভব নয়: ইকবাল সোবহান চেীধুরী

|

নিরাপত্তাহীন পরিবেশে কখনোই মুক্ত দায়িত্বশীল ও বস্তুনিষ্ট সাংবাদিকতা চর্চা হতে পারে না। তাই পেশাগত ঝুঁকিপূর্ণতা থাকলেও সাংবাদিকদের নিরাপত্তার দায়িত্ব সরকারকেই নিতে হবে।

আজ ৩০ এপ্রিল মেহেরপুরের ঐতিহাসিক মুজিবনগর পরিদর্শনকালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চেীধুরী একথা বলেন।

তিনি আরও বলেন, সামরিক বাহিনী, পুলিশ ও প্রশাসনের পাশাপাশি সাংবাদিকরাও রাষ্ট্রের প্রয়োজনে গণতন্ত্রের স্বার্থে সার্বক্ষণিক কাজ করেন। কিন্তু অন্যদের পেশাগত নিরাপত্তা থাকলেও সাংবাদিকদের নিরাপত্তা এখনও গড়ে ওঠেনি। গণতন্ত্র, মুক্তচিন্তা চর্চা, বাকস্বাধীনতা ও স্বাধীন সাংবাদিকতার প্রয়োজনে সাংবাদিকদের নিরাপত্তা আজ খুবই প্রয়োজন হয়ে পড়েছে।

সকাল সাড়ে ১০ টায় তিনি কুষ্টিয়া থেকে মুজিবনগর স্মৃতিসৌধে পৌঁছুলে মুজিবনগর উপজেলা নির্বাহী অফিসার নাহিদা আক্তার এবং মেহেরপুর প্রেসক্লাবের সভপতি আলামীন হোসেন ও সাধারণ সম্পাদক রফিকুল আলম তাঁকে স্বাগত জানান। এই সময় জাতীয় প্রেসক্লাবের সহসভাপতি ওমর ফারুক, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক কুদ্দুস আরাফাত সহ মেহেরপুর ও কুষ্টিয়ায় কর্মরত প্রিণ্ট ও ইলেক্ট্রনিক্স মিডিয়ার সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply